ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের জন্য বিসিবির ৫০ লাখ টাকা অনুদান

জাতীয় ক্রীড়া পরিষদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে ১০ হাজার টাকার ৫০১টি চেক তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
bcb 50 lakh
ছবি: বিসিবি

করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়া অসহায় ক্রীড়াবিদদের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে থাকা ২৩টি ফেডারেশনের খেলোয়াড়দের জন্য মোট ৫০ লাখ ১০ হাজার টাকা অনুদান দিয়েছে দেশের সবচেয়ে ধনী ক্রীড়া সংস্থাটি।

বুধবার জাতীয় ক্রীড়া পরিষদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে ১০ হাজার টাকার ৫০১টি চেক তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপাকে পড়া পুরুষ ও নারী ক্রিকেটারদের আর্থিক সহায়তা দেয় বিসিবি। তাছাড়া, দেশের অসহায় মানুষদের সাহায্যার্থেও কাজ করে যাচ্ছে তারা। জেলা ও বিভাগীয় পর্যায়ে এখন পর্যন্ত ১৫ হাজারেরও বেশি প্যাকেট ত্রাণ বিতরণ করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এবারে তারা সাহায্যের হাত প্রসারিত করেছে অন্য খেলার অসহায় ক্রীড়াবিদদের প্রতি।

এদিন বিসিবি ও ক্রীড়া মন্ত্রণালয় মিলে মোট ছয় শতাধিক ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক প্রদান করেছে। সবমিলিয়ে ২৪টি ফেডারেশন এই সহায়তা পেয়েছে। খেলোয়াড়দের পক্ষে তাদের নিজ নিজ ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ চেক গ্রহণ করেন।

চেক বিতরণকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বিসিবি প্রধানকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমাদের ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নির্দেশনা দিয়েছিলেন খেলোয়াড়দের পাশে দাঁড়াতে। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের আহ্বানে সাড়া দিয়ে করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহযোগিতায় এগিয়ে আসায় আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন  জানাই।’

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

2h ago