উখিয়ায় ১৪৪ শয্যার করোনা হাসপাতাল উদ্বোধন

কক্সবাজার জেলার উখিয়ায় ১৪৪ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।
Coxsbazar_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার উখিয়ায় ১৪৪ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের আর্থিক সহযোগিতায় এ হাসপাতাল নির্মিত হয়েছে উল্লেখ করে উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আর্ন্তজাতিক এনজিও রিলিফ ইন্টারন্যাশনাল ১৪৪-শয্যা বিশিষ্ট এ হাসপাতালটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবে।’

তিনি আরও বলেন, ‘এ হাসপাতালে স্থানীয়দের পাশাপাশি মিয়ানমার থেকে উখিয়ায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদেরও করোনা চিকিৎসায় সেবা দিবে। হাসপাতালের অবকাঠামো নির্মাণ, মেডিকেল যন্ত্রপাতিসহ আনুসাঙ্গিক সব কাজ করেছে উন্নয়ন সংস্থা ব্র্যাক।’

এ হাসপাতালে ভেন্টিলেটর সুবিধা ছাড়াও আধুনিক চিকিৎসা সেবার অন্য সব সুযোগ-সুবিধা থাকছে বলেও জানান তিনি।

আগামীকাল শুক্রবার থেকে এ হাসপাতালে রোগী ভর্তি করা হবে। রোগী ব্যবস্থাপনার বিষয়ে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ ও ইউএনএইচসিআর সার্বক্ষণিক সমন্বয় করবে।

কক্সবাজার জেলা সদর থেকে ৩৫ কিলোমিটার দূরে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পাশে এ হাসপাতাল তৈরি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল হাসপাতালটি উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান, আরআরআরসির প্রতিনিধি রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ মোহামমদ ওবায়েদুল্লাহ, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন, ইউএনএইচসিআর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও এনজিও রিলিফ ইন্টারন্যাশনালের প্রতিনিধিরা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago