পাকিস্তানে বিমান দুর্ঘটনায় ৯৭ জনের মৃত্যু

পাকিস্তানের করাচিতে উড়োজাহাজ দুর্ঘটনায় ৯৭ জন আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিন্ধু প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তারা। এ ঘটনায় দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তারা।
PAKISTAN-AIRPLANE-CRASH.jpg
দুর্ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত মরদেহ মর্গে নিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা। ছবি: রয়টার্স

পাকিস্তানের করাচিতে উড়োজাহাজ দুর্ঘটনায় ৯৭ জন আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিন্ধু প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তারা। এ ঘটনায় দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তারা।

তবে হতাহতের সবাই উড়োজাহাজের যাত্রী ছিলেন কী না তা নিশ্চিত হতে পারেনি দেশটির সংবাদমাধ্যম ডন।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) প্রধান নির্বাহী কর্মকর্তা আরশাদ মালিক গতকাল জানান, উড়োজাহাজের পাইলট ও ক্রুদের সবাই যথেষ্ট যোগ্যতাসম্পন্ন ছিলেন।

তিনি বলেন, ‘দুর্ঘটনা ঘটে গেছে। তবে আমাদের পাইলট ও ক্রুরা বেশ প্রশিক্ষিত ও সবাই স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ ছিলেন। উড়োজাহাজটিরও কোনো ত্রুটি ছিল না।’

গতকাল বিকালে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের একটু আগে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইট ৮৩০৩ একটি আবাসিক এলাকায় ভেঙে পড়ে। এতে বিমানবন্দরের কাছে মডেল কলোনির অন্তত চারটি বাড়ি বিধ্বস্ত হয়।

পিআইএর মুখপাত্র আবদুল হাফিজ জানান, উড়োজাহাজটিতে আট জন ক্রু ও ৯১ জন যাত্রী ছিলেন। লাহোর থেকে করাচির উদ্দেশে বিমানটি রওনা হয়েছিল।

ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালিয়েছে পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টার দল। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য করাচির সব বড় হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করে দেশটির স্বাস্থ্য ও জনকল্যাণ মন্ত্রণালয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ ডিসেম্বর পিআইএ’র ফ্লাইট পিকে-৬৬১ চিত্রাল থেকে ইসলামাবাদ যাওয়ার সময় ৪৮ জন আরোহী নিয়ে একইভাবে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ক্রু ও যাত্রীদের সবাই নিহত হয়েছিলেন।

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.70 a unit which according to experts will predictably make prices of essentials soar yet again ahead of Ramadan.

2h ago