২০ জুন সিরি আ শুরু করতে ইতালি সরকারের সবুজ সংকেত

ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা আসর শুরুর তারিখ জানালেও লিগ কর্তৃপক্ষের কাছ থেকে এখনও কোনো চূড়ান্ত ঘোষণা আসেনি।
juventus
ছবি: এএফপি

স্থগিত হয়ে থাকা ইতালিয়ান সিরি আ আগামী ২০ জুন থেকে ফের চালু করার ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে। ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা আসর শুরুর তারিখ জানালেও লিগ কর্তৃপক্ষের কাছ থেকে এখনও কোনো চূড়ান্ত ঘোষণা আসেনি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার ইতালিয়ান ফুটবল ফেডারেশনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর স্পাদাফোরা বলেছেন, ‘ইতালিতে সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে এবং ফুটবল চালু করার জন্য এটাই সঠিক সময়।’

খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ইতালিয়ান ফুটবল ফেডারেশন যেসব ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে, তা অনুমোদন করেছে দেশটির সরকার। তাছাড়া, লিগ মাঠে গড়ানোর পর যদি আবারও বন্ধ হয়ে যায়, সেক্ষেত্রে আসরের ভবিষ্যৎ কী হবে তা নিয়ে একটি সতর্কতামূলক পরিকল্পনাও অনুমোদিত হয়েছে। স্পাদাফোরা জানিয়েছেন, ‘এ সবের আলোকে আমরা বলতে পারি যে, আগামী ২০ জুন আবারও চ্যাম্পিয়নশিপ শুরু হতে পারে।’

করোনাভাইরাসের কারণে গেল ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে ইতালির শীর্ষ ফুটবল আসর। লিগ চালু করার লক্ষ্য নিয়ে চলতি মাসের শুরুতে একক পর্যায়ের অনুশীলনে ফেরে ক্লাবগুলো। আর এই সপ্তাহে ফুটবলাররা শুরু করেছেন দলীয় অনুশীলন।

সিরি আর ১২টি রাউন্ডের খেলা এখনও বাকি। কয়েকটি ক্লাবের হাতে অবশ্য ১৩টি করে ম্যাচ আছে। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা নবম শিরোপা জয়ের দৌড়ে থাকা জুভেন্টাস। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে লাৎসিও।

Comments

The Daily Star  | English

Quota protest updates: BCL yet to start rally that was scheduled for 1:30pm

As per BCL's announcement, the pro-government student body was supposed to hold a rally near the TSC area at 1:30pm

2h ago