নোয়াখালীতে পুলিশের অভিযানে অস্ত্র জব্দ, গ্রেপ্তার ৩

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রধারী দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রাতে উপজেলার নদনা ইউনিয়নের শাকতলা গ্রামে এ অভিযান চালানো হয়। আজ শুক্রবার সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেন।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রধারী দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রাতে উপজেলার নদনা ইউনিয়নের শাকতলা গ্রামে এ অভিযান চালানো হয়। আজ শুক্রবার সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেন।

সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ জানান, গত ১৭ মে রাতে এলাকায় আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলের জের ধরে উপজেলার নদনা বাজারে ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইউছুফের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে এলোপাথাড়ি পিটিয়ে ও কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের ওপর ও পুলিশ বহনকারী গাড়িতে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে পুলিশের দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং এক পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ তিন জনেক আটক করে। পরে এ ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়। মামলায় আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযানের অংশ হিসেবে শুক্রবার বিকালে চাটখিল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মিনতানুর রহমানের নেতৃত্বে সোনাইমুড়ী থানা পুলিশ উত্তর শাকতলা এলাকায় অভিযান চালায়। এ সময় মামলার অন্যতম আসামী জাবেদ ও সাব্বিরকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, পরে তাদের জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে রাত দেড়টার দিকে উত্তর শাকতলা গ্রামে সাব্বিরদের রান্না ঘর থেকে তিনটি এলজি, বন্দুকের ১২টি কার্তুজ লোড অবস্থায়, পাঁচটি চাইনিজ কুড়াল, একটি তলোয়ার, নয়টি কিরিচ, দুইটি বড় ছুরি, ছয়টি রামদা ও একটি ধামা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা পুলিশ ও যুবলীগ নেতা ইউছুফের ওপর হামলা মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

ওসি আব্দুস সামাদ বলেন, ‘গেপ্তারকৃত তিন জনের মধ্যে ঝুলন পুলিশ ও যুবলীগ নেতা ইউছুফের ওপর হামলা মামলার আসামি এবং জাবেদ ও সাব্বির অস্ত্র মামলার আসামি। অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আরও একটি মামলার প্রস্তুতি চলছে। মামলার অপর আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।’

চাটখিল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিনতানুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে এলাকায় অবৈধ অস্ত্র নিয়ে নানান অপরাধমুলক কর্মকাণ্ড করে আসছে। এদের সঙ্গে আরও কয়েকজনের নাম পাওয়া গেছে। পুলিশ এ নিয়ে কাজ করছে। চাটখিল ও সোনাইমুড়ী উপজেলাকে অবৈধ অস্ত্র, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত করতে পুলিশের এ অভিযান চলমান থাকবে।

গ্রেপ্তারকৃতরা হলো- আবু ইউছুফ জাবেদ (২২), সাব্বির হোসেন (২১) ও ঝুলন (২৮)।

Comments

The Daily Star  | English
 remittance inflow

$12.9b in remittances received in last 6 months

Finance Minister Abul Hasan Mahmud Ali today told the parliament from July to July to January of the current financial year (2023-24), the country received some $12.9 billion ($12, 900.63 million) in remittances

57m ago