‘চ্যাম্পিয়ন লিগের শিরোপা জয়ে ফেভারিট বায়ার্ন মিউনিখ’

বারবাতভ বলেছেন, যদি সব শঙ্কা দূর করে চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুম শেষ পর্যন্ত মাঠে গড়ায়, তাহলে শিরোপা জয়ের জোরালো সম্ভাবনা রয়েছে বায়ার্নের।
bayern munich
ছবি: এএফপি

২০১৯-২০ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের লড়াইয়ে জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখকে ফেভারিট হিসেবে উল্লেখ করেছেন দিমিতার বারবাতভ।

বুলগেরিয়া ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা স্ট্রাইকারের মতে, যেহেতু অচলাবস্থা কাটিয়ে ইউরোপের অন্যান্য শীর্ষ লিগগুলোর চেয়ে জার্মান বুন্ডেসলিগা আগেভাগে মাঠে গড়িয়েছে, তাই নিজেদেরকে গুছিয়ে নেওয়ার জন্য বাড়তি সময় পাচ্ছে বায়ার্ন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল মার্চের মাঝামাঝি সময় থেকে স্থগিত রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ। আবার কবে থেকে ইউরোপের শীর্ষ ক্লাব আসরটি চালু হবে, তার কোনো নিশ্চয়তা এখনও দিতে পারেনি মহাদেশটির সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

চ্যাম্পিয়ন্স লিগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়ার আগে আসরটিতে দুর্দান্ত ছন্দ দেখিয়েছে বায়ার্ন। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউটে জায়গা করে নেওয়ার পর শেষ ষোলোর প্রথম লেগে চেলসিকে তাদের মাঠেই ৩-০ গোলে হারিয়েছে দলটি। এতে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। স্থগিত হওয়া দ্বিতীয় লেগের ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গেল ১৯ মার্চ।

বেটফেয়ার নামক বাজিকর প্রতিষ্ঠানের ক্রীড়া বিষয়ক ওয়েবসাইটের কাছে বারবাতভ বলেছেন, যদি সব শঙ্কা দূর করে চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুম শেষ পর্যন্ত মাঠে গড়ায়, তাহলে শিরোপা জয়ের জোরালো সম্ভাবনা রয়েছে বায়ার্নের।

‘এ বছরের চ্যাম্পিয়ন্স লিগে চোখ রাখলে, আমাকে বায়ার্ন মিউনিখের দিকে হেলে পড়তে হচ্ছে। যদি আসরটি ফের চালু হয় তারা শিরোপা জিততে পারে।’

‘শেষ ম্যাচে চেলসিকে নিয়ে যেভাবে তারা ছেলেখেলা করেছে, তা এক কথায় অবিশ্বাস্য। আর এটা তারা করেছে একদম অনায়াসে।’

‘আমি জানি না এই লম্বা বিরতিটা সবার উপর কেমন প্রভাব ফেলবে। কিন্তু বায়ার্ন মিউনিখের কিছুটা বাড়তি সুবিধা থাকছে। কারণ, তারা এরই মধ্যে খেলতে শুরু করে দিয়েছে। ধীরে ধীরে নিজেদেরকে ক্ষুরধার করে তুলছে তারা। তাই এতে অবাক হওয়ার কোনো কারণ নেই যে, তারা এখন চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ফেভারিট।’

উল্লেখ্য, এখন পর্যন্ত পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে বায়ার্ন। সবশেষ শিরোপাটি তারা জিতেছিল ২০১২-১৩ মৌসুমে। সেবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছিল বাভারিয়ানরা।

Comments

The Daily Star  | English

Thousands gather at VC chattar

At least six people were killed in three districts, including the capital, in clashes between Chhatra League and quota reform protesters today.

1h ago