সোমবার অনুশীলনে নামছে শ্রীলঙ্কা

পূর্ব ঘোষিত পরিকল্পনা অনুযায়ী ক্রিকেট ফিরতে শুরু করেছে শ্রীলঙ্কায়।
sri lanka cricket
ফাইল ছবি: এএফপি

পূর্ব ঘোষিত পরিকল্পনা অনুযায়ী ক্রিকেট ফিরতে শুরু করেছে শ্রীলঙ্কায়। করোনাভাইরাস মহামারির ধকল সামলে সোমবার অনুশীলনে নামছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে শুরুতে পুরো দল নয়, অনুশীলন করবেন মূলত বোলাররা।

রোববার বিবৃতিতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন চালু করতে যাচ্ছেন তারা। গত মার্চে ইংল্যান্ড দলের সফর চলাকালীন শ্রীলঙ্কায় বন্ধ হয়ে যায় পেশাদার ক্রিকেট। পরে স্থগিত হয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লঙ্কানদের সিরিজও।

লঙ্কান বোর্ড জানিয়েছে ১২ দিনের আবাসিক ক্যাম্পের জন্য ১৩ জন খেলোয়াড় কলম্বো ক্রিকেট ক্লাবের হোটেলে উঠেছেন, ‘তিন ফরম্যাটের খেলোয়াড়দেরই এই ক্যাম্পে রাখা হয়েছে। তবে প্রাথমিকভাবে প্রাধান্য দেওয়া হয়েছে বোলারদের।’

অনুশীলন ক্যাম্প তদারকি করতে শ্রীলঙ্কান দলের পুরো কোচিং স্টাফই কাজ করবেন। তবে ক্যাম্প চলাকালীন কোন খেলোয়াড় ঠিক করে দেওয়া আবাসন বা মাঠের বাইরে কোথাও যেতে পারবেন না।

এই সময়ে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে। জুলাই-অগাস্ট দেশের মাঠে টানা দুটি সিরিজের সূচি আছে শ্রীলঙ্কার। দুই সিরিজে লঙ্কানদের প্রতিপক্ষে বাংলাদেশ ও ভারত। তবে বাংলাদেশ ও ভারতের তরফ থেকে লঙ্কা সফরের ব্যাপারে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি। এদিকে সীমিত পরিসরে অনুশীলন শুরুর পরিকল্পনা নিয়েছে দক্ষিণ আফ্রিকাও। এর আগে ক্রিকেট দলগুলোর মধ্যে অনুশীলন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল।

করোনাভাইরাস বেশ ভালোই নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। করোনাভাইরাসে শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১ হাজার ৬৩০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের, সুস্থ হয়েছে ৮১৯ জন। এদিকে দক্ষিণ আফ্রিকায় আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৯৬৭ জন। যাদের মধ্যে মৃত্যু হয়েছে ৬৪৩ জনের। তবে আক্রান্তদের মধ্যে ১৬ হাজার ১১৬ জনই সেরে উঠেছেন।

 

Comments

The Daily Star  | English
Gold price makes new record

Gold price hits new record again

Jewellers are selling each bhori of gold at Tk 119,637 from 7pm today

12m ago