ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের সূচি নিশ্চিত করল ইংল্যান্ড

সবকিছু যদি পরিকল্পনামাফিক সম্পন্ন হয় তবে লম্বা বিরতির পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট।
joe root and jason holder
ছবি: এএফপি

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

মঙ্গলবার এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, আগামী জুলাইতে অনুষ্ঠিত হবে স্থগিত হয়ে যাওয়া সিরিজটি। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে, চলতি মাসে টেস্ট ম্যাচগুলো মাঠে গড়ানোর কথা ছিল।

চূড়ান্ত ঘোষণা দেওয়ার জন্য অবশ্য ইসিবিকে অপেক্ষায় থাকতে হচ্ছে। কারণ, সিরিজ আয়োজন করতে এখন প্রয়োজন সরকারের অনুমোদন। তবে সেটা নিছকই আনুষ্ঠানিকতা মাত্র।

ইসিবির ডিরেক্টর অব ইভেন্টস স্টিভ এলওয়ার্দি বলেছেন, ‘সরকার ও আমাদের চিকিৎসক দলের সঙ্গে আমরা নিয়মিত আলোচনা করছি। তারা এই সময়টাতে অবিশ্বাস্যভাবে আমাদের সমর্থন করে গিয়েছে। আমরা প্রস্তাবিত তারিখগুলো জানিয়েছি এবং এটা (সিরিজ) নির্ভর করছে সরকারের অনুমোদনের ওপর।’

সূচি অনুযায়ী, তিন সপ্তাহে তিনটি টেস্ট খেলবে দুদল। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ৮ জুলাই। ভেন্যু সাউথ্যাম্পটন। পরের ম্যাচ দুটি হবে ওল্ড ট্র্যাফোর্ডে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই। তৃতীয় টেস্ট মাঠে গড়াবে ২৪ জুলাই থেকে। প্রতিটি ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে ও জৈব-সুরক্ষিত পরিবেশে।

অনেক চিন্তা-ভাবনা করে ভেন্যু চূড়ান্ত করেছে ইসিবি। স্টেডিয়াম সংলগ্ন হোটেল, চিকিৎসা সুবিধা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার ক্ষমতাসহ আনুষঙ্গিক অন্যান্য বিষয়গুলো বিবেচনায় নেওয়া হয়েছে।

সাদা পোশাকের ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ডে পা রাখবে আগামী ৯ জুন। সেখানে পৌঁছে ওল্ড ট্র্যাফোর্ডে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবে তারা। এরপর এক সপ্তাহের অনুশীলন শেষে প্রথম টেস্ট খেলতে দলটি যাবে সাউথ্যাম্পটনে।

করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে বন্ধ হয়ে আছে মাঠের ক্রিকেট। সবকিছু যদি পরিকল্পনামাফিক সম্পন্ন হয় তবে লম্বা বিরতির পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

9h ago