ঝিনাইদহে ‘প্রতিপক্ষের হামলায়’ ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নিহত

ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর গ্রামে ‘প্রতিপক্ষের হামলায়’ ওয়ার্ড আওয়ামী লীগের নেতা সাধারণ সম্পাদক আলাপ শেখ (৫৫) নিহত হয়েছেন।
Jhenaidah Map
স্টার অনলাইন গ্রাফিক্স

ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর গ্রামে ‘প্রতিপক্ষের হামলায়’ ওয়ার্ড আওয়ামী লীগের নেতা সাধারণ সম্পাদক আলাপ শেখ (৫৫) নিহত হয়েছেন।

এ ঘটনার পর সংঘর্ষে আহত হয়েছে আরও ১০ জন। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি বাড়িঘর।

গতকাল বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা দ্য ডেইলি স্টারকে জানান, নিহত আলাপ শেখ হরিশংকরপুর গ্রামের মৃত ভোলায় শেখের ছেলে। হরিশংকরপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুম ও সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদের সমর্থকদের মাঝে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বেশ কয়েকদিন যাবত উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা চলছিল।

গতকাল বৃহস্পতিবার বিকেলে খন্দকার ফারুকুজ্জামান ফরিদের সমর্থক আলাপ শেখ, নুর ইসলামসহ আরও কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী বিয়ের দাওয়াত শেষে হরিশংরপুর বাজারে যাচ্ছিলেন। পথে মিয়াবাড়ি এলাকায় পৌঁছালে আগে থেকেই ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষরা তাদের এলোপাতাড়ি মারধর করে ও আলাপ শেখ এবং নুর ইসলামকে কুপিয়ে জখম করে।

ঘটনার সংবাদ শুনে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পরে। ঘটনাস্থল থেকে আহত আলাপ শেখ ও নুর ইসলামকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আলাপ শেখকে মৃত ঘোষণা করেন।

সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন উল্লেখ করে স্থানীয়রা আরও জানান, বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করে ডেইলি স্টারকে বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে রাতেই ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।’

‘এ ঘটনায় এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি’ যোগ করেন তিনি।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

47m ago