আর্থুরের চোখে মেসি সবচেয়ে কঠিন প্রতিপক্ষ

সম্প্রতি নিজের ‘অ্যাবাউটআর্থার’ পেজে প্রশ্নত্তোর পর্বে অংশ নিয়েছিলেন ২৩ বছর বয়সী তারকা।
arthur and messi
ছবি: এএফপি

মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন প্রতিপক্ষকে বেছে নিতে গিয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলো উল্লেখ করেছেন তার বার্সেলোনা সতীর্থ ও আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির নাম।

ফুটবল বিষয়ক জনপ্রিয় স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, সম্প্রতি নিজের ‘অ্যাবাউটআর্থার’ পেজে প্রশ্নত্তোর পর্বে অংশ নিয়েছিলেন ২৩ বছর বয়সী তারকা। সেখানেই উঠে আসে সবচেয়ে কঠিন প্রতিপক্ষের প্রসঙ্গটি। আর কোনো দ্বিধা ছাড়াই আর্থুর বলে দিয়েছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির নাম।

স্প্যানিশ পরাশক্তি বার্সার হয়ে একসঙ্গে খেলেন দুজনে। তাই ক্লাব পর্যায়ে মুখোমুখি হওয়ার সুযোগ নেই আর্থুর ও মেসির। তা ছাড়া, সেলেসাও তারকার আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়সও বেশি নয়। ২০১৮ সালে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয়েছে তার। তাই মেসির বিপক্ষে মাঠে নামার সুযোগ খুব একটা পাননি তিনি।

গেল বছর অবশ্য কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। নিজ নিজ দলের হয়ে নেমেছিলেন দুই বার্সা ফুটবলারও। ওই ম্যাচেই আর্থুর টের পেয়েছিলেন, মেসিকে আটকানো কতটা কঠিন।

আরও কিছু প্রশ্নের জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। খেলোয়াড় হিসেবে তাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছেন সাবেক কাতালান তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। ফুটবলের বাইরে তার প্রিয় ক্রীড়াবিদ সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার।

আর্থুরের পেশাদার ক্যারিয়ার শুরু হয়েছিল স্বদেশি ক্লাব গ্রেমিওতে। ওই দলের হয়ে ফ্লুমিনেন্সের বিপক্ষে করা ক্যারিয়ারের প্রথম গোলটাই এখন পর্যন্ত তার কাছে সবচেয়ে স্মরণীয় গোল।

বিশ্বের সবচেয়ে বড় ডার্বি হিসেবে আর্থুরের পছন্দের তালিকায় আছে তিনটি ম্যাচ, ‘আমি যেগুলোতে খেলছি: গ্রেমিও-ইন্তারন্যাসিওনাল, বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ও ব্রাজিল-আর্জেন্টিনা।’

Comments

The Daily Star  | English
Govt buckles up

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

43m ago