পিছিয়ে পড়েও বায়ার্নের সহজ জয়

ম্যাচের শুরুতেই পিছিয়ে পরে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। পরে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় তারা। টানা চার গোল করে আরও একটি বড় জয় তুলে নেয় দলটি। ফলে বুন্ডেসলিগা আরও একটি শিরোপা জয়ের খুব কাছাকাছি চলে আসলো দলটি। বায়ার লেভারকুসেনের মাঠে ৪-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় বায়ার্ন।
ছবি: এএফপি

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। পরে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় তারা। টানা চার গোল করে আরও একটি বড় জয় তুলে নেয় দলটি। ফলে বুন্ডেসলিগা আরও একটি শিরোপা জয়ের খুব কাছাকাছি চলে আসলো দলটি।

শনিবার বায়ার লেভারকুসেনের মাঠে ৪-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় বায়ার্ন মিউনিখ।

ম্যাচের দশম মিনিটেই পিছিয়ে পড়ে বায়ার্ন মিউনিখ। হুলিয়ান বাউমগার্তলিঙ্গারের বাড়ানো বলে অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ঢুকে কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন লুকাস আলারিও। অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। তবে ভিএআরে টিকে যায় সে গোল। এগিয়ে যায় স্বাগতিকরা।

অফসাইডের ফাঁদ ভেঙ্গেই ২৭তম মিনিটে সমতায় ফেরে বায়ার্ন। মাঝ মাঠ থেকে লিওন গোরেতজের বাড়ানোর বল ধরে দারুণ এক কোণাকোণি শটে বল জালে জরান কিংসলে কোমান। ৪২তম মিনিটে এগিয়ে যায় দলটি। থমাস মুলারের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো এক শটে জাল খুঁজে নেন গোরেতজে। অবশ্য ঝাঁপিয়ে পড়ে বলে হাত লাগিয়েছিলেন গোলরক্ষক। কিন্তু অল্পের জন্য শেষ রক্ষা করতে পারেননি।

তিন মিনিট পরই ব্যবধান বাড়ায় দলটি। এবার লক্ষ্যভেদ করেন সের্জি গেনব্রি। নিজেদের অর্ধ থেকে জোশুয়া কিমিচের লম্বা করে বাড়ানো বল পেয়ে আলতো চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান এ জার্মান উইঙ্গার। ফলে বিরতির আগেই ৩-১ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

৬৬তম মিনিটে মুলারের আরও একটি ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন রবার্ত লেভানদোভস্কি। এটা চলতি মৌসুমে তার ৪৪তম গোল, লিগে ৩০তম। তাতে ছাড়িয়ে যান ২০১৬-১৭ মৌসুমে করা ৪৩ গোলের রেকর্ড। ম্যাচের প্রায় শেষ দিকে ব্যবধান কমায় লিভারকুসেন। পৌলিনহোর পাস থেকে দারুণ এক গোল করেন ফ্লোরিয়ান উইর্টজ। তবে তাতে খুব একটা লাভ হয়নি তাদের। ৪-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় বায়ার্ন।

৩০ ম্যাচে ২২ জয় ও ৪ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে বায়ার্ন। ৩০ ম্যাচে লেভারকুসেনের পয়েন্ট ৫৬।

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

49m ago