টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. শরীফ (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. শরীফ (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত শরীফ টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষ ডাকাত জকির গ্রুপের সক্রিয় সদস্য। ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় তৈরি বন্দুক, সাত রাউন্ড তাজা কার্তুজ ও আট রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া, এই ঘটনায় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন।

নিহত শরীফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো. সালামের ছেলে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গতকাল রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ মডেল থানা পুলিশের একটি দল উপজেলার হ্নীলা ইউনিয়নের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ব্লক ডি-৩ ও ডি-৪’র মধ্যবর্তী পাহাড়ের পাদদেশে অস্ত্রসহ অবস্থানরত রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্যদের ধরতে অভিযান চালায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছামাত্র সশস্ত্র রোহিঙ্গা ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। সে সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয় পক্ষের গোলাগুলিতে এক পর্যায়ে রোহিঙ্গা ডাকাতরা পালিয়ে যায়। পরে তল্লাশি করে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।’

‘এ ঘটনায় পুলিশের দুই সদস্যও আহত হয়। আহত পুলিশের দুই সদস্য ও উদ্ধার করা গুলিবিদ্ধ যুবককে চিকিৎসার জন্য রাত ১২টার দিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে গুলিবিদ্ধ যুবককে আরও উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ যুবককে মৃত ঘোষণা করেন। তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে’, বলেন তিনি।

এ ঘটনায় টেকনাফ থানায় দুইটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

1h ago