করোনা আপডেট: ঠাকুরগাঁও, বান্দরবান, মানিকগঞ্জ

ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও চার জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রীর পরে বান্দরবানের জেলা প্রশাসক করোনায় আক্রান্ত হয়েছেন। মানিকগঞ্জে আরও আট জনসহ ৩৮৭ জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ।
Coronavirus_New_Logo.jpg
ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও চার জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রীর পরে বান্দরবানের জেলা প্রশাসক করোনায় আক্রান্ত হয়েছেন। মানিকগঞ্জে আরও আট জনসহ ৩৮৭ জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ।

ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও চার জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে ১৫৫ জনে দাঁড়িয়েছে। আজ শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন শনাক্ত রোগীদের মধ্যে একজনের বাড়ি পীরগঞ্জ উপজেলায় ও বাকি তিন জনের বালিয়াডাঙ্গীতে। তাদের বয়স ২৩ থেকে ৮০ বছরের মধ্যে। সম্প্রতি তারা ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন। গত ৩ ও ৪ জুন তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল সন্ধ্যায় পাওয়া রিপোর্টে জানা যায়, তারা চার জনই করোনায় আক্রান্ত।

এখন পর্যন্ত জেলা থেকে মোট দুই  হাজার ২৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে এক হাজার ৮৮৬ জনের ফলাফল পাওয়া গেছে। এদের মধ্যে ১৫৫ জন করোনায় আক্রান্ত। আক্রান্তদের মধ্যে ৫৭ জন সুস্থ হয়েছেন, দুই জন মারা গেছেন।

বান্দরবানের জেলা প্রশাসক করোনায় আক্রান্ত

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রীর পরে বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন। আজ শুক্রবার জেলা সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘গত ৭ জুন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের সংস্পর্শে গিয়েছিলেন দাউদুল ইসলাম। ৯ জুন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। উন্নত চিকিৎসার জন্য ওই দিন সকালে মন্ত্রীকে হেলিকপ্টারে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। ক্ষমতাসীন দলের নেতাকর্মী, পুলিশ ও সাংবাদিকসহ শতাধিক মানুষ তাকে বিদায় জানাতে এসেছিলেন। আমরা সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছিলাম কিন্তু অধিকাংশ মানুষ আমাদের সেই পরামর্শ মেনে চলেননি। মন্ত্রী ব্যক্তিগত সহকারী, মহিলা আওয়ামী লীগের এক নেত্রী ও তার দুই জন গৃহকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।’

মানিকগঞ্জে আরও আট জনসহ ৩৮৭ জনের করোনা শনাক্ত

মানিকগঞ্জে নতুন করে আট জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৩৮৭ জন দাঁড়িয়েছে। নতুন শনাক্তদের মধ্যে তিন জনের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলায়, সিংগাইরের চার জন ও দৌলতপুর উপজেলার একজন।

আজ শুক্রবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন নাহার বন্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমাদের হাতে ১৩৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তাতে আট জন করোনায় আক্রান্ত বলে জানা গেছে। এ পর্যন্ত মোট চার হাজার ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে তিন হাজার ৭১৬টি ফলাফল পাওয়া গেছে। মোট শনাক্ত হয়েছে ৩৮৭ জন। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলার ১১০ জন, সিংগাইর উপজেলার ৭৬ জন, সাটুরিয়ার ৭৪ জন, ঘিওরের ৫২ জন, হরিরামপুরের ৩৩ জন, শিবালয়ের ২৭ জন ও দৌলতপুর উপজেলায় ১১ জনে বাড়ি।’

জেলা সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ‘আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৩২ জন। হোম আইসোলেশনে আছেন ২৪৮ জন। সুস্থ হয়েছেন ১০৪ জন এবং মারা গেছেন তিন জন।’

Comments

The Daily Star  | English

Quota reform movement: BRAC students block Merul Badda road

Students of BRAC University took to the streets in Merul Badda area in Dhaka, protesting the recent attacks on students of various universities countrywide while they were demonstrating for quota reform

48m ago