১৫ দিনের লকডাউনে ফরিদপুরের ভাঙ্গা

১৫ দিনের জন্য পুরোপুরি লকডাউনে যাচ্ছে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা। কাল সোমবার দিবাগত রাত ১২টা থেকে লকডাউন শুরু হবে।
স্টার অনলাইন গ্রাফিক্স

১৫ দিনের জন্য পুরোপুরি লকডাউনে যাচ্ছে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা। কাল সোমবার দিবাগত রাত ১২টা থেকে লকডাউন শুরু হবে।

ভাঙ্গার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খান লকডাউনের কথা নিশ্চিত করেছেন।

লকডাউন অবস্থায় ওই ১৫ দিন শুধুমাত্র ওষুধ ও জরুরি প্রয়োজন ছাড়া সব দোকান বন্ধ থাকবে। সড়কেও যানবাহন চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। জরুরি কারণ ছাড়া কাউকে বাড়ির বাইরে থাকতে দেওয়া হবে না।

ভাঙ্গায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এ গত বৃহস্পতিবার থেকে বাজার ও দোকান খোলা রাখার সময়ে পরিবর্তন আনা হয়েছিল। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেদিন। এতে পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় পুরোপুরি লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

ভাঙ্গায় সর্বশেষ তথ্য অনুযায়ী কোভিড-১৯ শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা ২০১ জন। তাদের মধ্যে গত বৃহস্পতি ও শুক্রবার এক নারীসহ তিন জন মারা গেছেন। এ নিয়ে এ উপজেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ছয়। সুস্থ হয়েছেন ছয় জন। জ্বর-শ্বাসকষ্টের উপসর্গ নিয়েও সম্প্রতি এখানে মৃত্যুর ঘটনা ঘটেছে।

ভাঙ্গার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খান জানান, মহামারি নিয়ন্ত্রণে এ উপজেলা পুরোপুরি লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। ১৫ জুন দিবাগত রাত ১২টা থেকে লকডাউন কার্যকর করা হবে। মাঝের দুইদিন ১৪ ও ১৫ জুন সুযোগ দেওয়া হয়েছে যাতে মানুষ ১৫ দিনের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কিনে রাখতে পারেন।

Comments