ভারত থেকে মামা বাড়ি বেড়াতে এসে ধর্ষণের শিকার তরুণী

ভারত থেকে বাংলাদেশে মামার বাড়িতে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছে ২০ বছর বয়সী এক ভারতীয় তরুণী। পিরোজপুরের ইন্দুরকানীর পশ্চিম বালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্তরা পলাতক আছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

ভারত থেকে বাংলাদেশে মামার বাড়িতে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছে ২০ বছর বয়সী এক তরুণী। পিরোজপুরের ইন্দুরকানীর পশ্চিম বালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্তরা পলাতক আছেন।

আজ সোমবার ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ভারতে মায়ের সঙ্গে বাস করে ওই তরুণী। তার জন্মও ভারতে। প্রায় চার মাস আগে ভারত থেকে

বাংলাদেশের বাগেরহাট জেলার মোড়েলগঞ্জের আমতলা গ্রামের বাবার বাড়িতে বেড়াতে আসে ওই তরুণী। এরপর সেখান থেকে পিরোজপুরের ইন্দুরকানীর পশ্চিম বালিপাড়া গ্রামে মামার বাড়িতে আসেন। কিন্তু, আপন মামারা আশ্রয় না দেওয়ায়, প্রতিবেশী আরেক মামা তাকে আশ্রয় দেয়। পরে করোনার সংক্রমণ শুরু হওয়ায় আর ভারতে ফেরত যেতে পারেননি। তখন থেকেই ওই প্রতিবেশী মামার বাড়িতেই ছিলেন।’

‘গত শনিবার বিকেলে ভুক্তভোগী তরুণী স্থানীয় বালিপাড়া বাজারে একটি দোকানে ওষুধ কিনতে যায়। পরে সেখান থেকে অভিযুক্তরা তাকে কৌশলে ডেকে নিয়ে পার্শবর্তী মোড়েলগঞ্জ উপজেলার চর হোগলাবুনিয়া গ্রামের একটি ঘরে সারারাত আটকে রাখে এবং পরের দিন ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় মোবাইলে ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে রাখার অভিযোগ উঠেছে’, বলেন তিনি।

গতকাল বিকেলে ভুক্তভোগী তরুণীকে বাড়িতে নিয়ে আসার সময় স্থানীয়রা তাকে শারীরিকভাবে অসুস্থ এবং সন্দেহজনক অবস্থায় দেখতে পায়। এরপর তারা বিষয়টি ইন্দুরকানী থানায় অবহিত করার পর পুলিশ আজ দুপুরে ওই বাড়িতে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুলিশ ওই তরুণীকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এরপরেই অভিযুক্তরা এলাকা ছেড়ে পালিয়েছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান।

যেহেতু ঘটনাস্থল অন্য থানায়, তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago