নারায়ণগঞ্জে আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যা হাসপাতালে (করোনা হাসপাতাল) অবিলম্বে আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর মাধ্যমে নমুনা পরীক্ষা বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছে নগরবাসী।
নারায়ণগঞ্জে আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর দাবিতে মানববন্ধন। ছবি: স্টার

নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যা হাসপাতালে (করোনা হাসপাতাল) অবিলম্বে আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর মাধ্যমে নমুনা পরীক্ষা বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছে নগরবাসী।

আজ সোমবার দুপুরে শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সামাজিক ও অরাজনৈতিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ এর উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় আগামী এক সপ্তাহের মধ্যে চিকিৎসা ব্যবস্থার উন্নতি না হলে জেলা স্বাস্থ্য অধিদপ্তর ও হাসপাতাল ঘেরাও কর্মসূচির দেওয়ার ঘোষণা দেন।

আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহম্মেদ বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তর ঢাকার পরে নারায়ণগঞ্জকে করোনার ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করেছে। রাষ্ট্রীয় কোষাগারে এ জেলা থেকে প্রতিবছর হাজার হাজার কোটি টাকা রাজস্ব দিয়ে থাকি। অনেক বলার পর ৩০০ শয্যা হাসপাতালকে ১০০ শয্যার করোনা হাসপাতাল করা হয়েছে। সেখানে করোনার নমুনা পরীক্ষার মেশিন বসানো হয়েছে। কিন্তু, কিছুদিন না যেতেই কিট সংকট দেখিয়ে সেখানে নমুনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। আজ থেকে দুই মাস পূর্বে প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছিলেন এখনে একটি আইসিইউ ওয়ার্ডও থাকবে। তবুও এখানে কোনো আইসিইউ নেই, ভেন্টিলেটর নেই।’

তিনি আরও বলেন, ‘দ্রুততার সঙ্গে নারায়ণগঞ্জে আবারও করোনা নমুনা পরীক্ষা শুরু করা হোক। পর্যাপ্ত কিট সরবরাহ করা হোক। এখানে যাতে প্রতিদিন পাঁচশ রোগীর নমুনা পরীক্ষা  করা যায় সে ব্যবস্থা গ্রহণ করা হোক। আগামী এক সপ্তাহের মধ্যে ১০টি আইসিইউ বেড দিয়ে আইসিইউ ওয়ার্ড চালুর দাবি জানাচ্ছি। অন্যথায় স্বাস্থ্য অধিদপ্তর ও হাসপাতাল ঘেরাও কর্মসূচি দেওয়া হবে।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাই, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মন্টু, সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলুসহ আরও অনেকে।

 

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago