পাকিস্তানের আরও ৭ জন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত

আগের দিনই তিন ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক দিন না যেতেই আরেকটি পরীক্ষার ফলাফল জানিয়েছে তারা। নতুন করে আরও ৭ জন ক্রিকেটার পজিটিভ হয়েছেন কোভিড-১৯ পরীক্ষায়।

আগের দিনই তিন ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক দিন না যেতেই আরেকটি পরীক্ষার ফলাফল জানিয়েছে তারা। নতুন করে আরও ৭ জন ক্রিকেটার পজিটিভ হয়েছেন কোভিড-১৯ পরীক্ষায়। 

মঙ্গলবার (২৩ জুন) পরীক্ষার পর জানা গেছে ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে গতকাল সোমবার (২২ জুন) শাদাব খান, হারিস রউফ ও হায়দার আলির কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ আসার খবর জানিয়েছিল পিসিবি।

শুধু যে খেলোয়াড়ই আক্রান্ত হচ্ছেন তাও নয়। এ ১০ ক্রিকেটারের সঙ্গে পজিটিভ হয়েছেন সাপোর্ট স্টাফ মালাং আলিও। তবে ১৬ জন ক্রিকেটারের ফলাফল নেগেটিভ এসেছে।

এক বিবৃতিতে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, '১০ জন তরুণ এবং ফিট খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ভালো কিছু নয়। যদি এটা খেলোয়াড়দের হতে পারে তাহলে যে কারও হতে পারে। এটা খুবই দুশ্চিন্তার বিষয় তবে একই সঙ্গে আমাদের ঘাবড়ে গেলে চলবে না। শক্ত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ কোর্টে হবে। '

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য কিছুদিন আগে ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। এর মধ্যে ১০ ক্রিকেটার আক্রান্ত হওয়ায় এ সফর অনিশ্চয়তার মুখে পড়েছে। তবে আগামী ২৫ জুন নতুন আরও একটি পরীক্ষার পর নতুন করে স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী।

গত রোববার রাওয়ালপিন্ডিতে প্রাথমিকভাবে পাঁচ ক্রিকেটারের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। সেখানে ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারির ফল নেগেটিভ আসলেও পজিটিভ হন রউফ, শাদাব ও হায়দার। পরে গতকালই স্কোয়াডের বাকি সবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। মঙ্গলবার বার ফলাফল এলে সাত ক্রিকেটার সহ মোট আট জন নতুন করে পজিটিভ হন।

আগামী অগাস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের। করোনাভাইরাসের কারণে গেল মার্চে ক্রিকেট বন্ধ হওয়ার পর এই সিরিজ দিয়েই মাঠে ফেরার কথা তাদের। তবে সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি।

পাকিস্তান লাহোর থেকে ম্যানচেস্টারের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা আগামী ২৮ জুন। ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে নিজেদের আগেই সরিয়ে নিয়েছেন পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান হারিস সোহেল।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago