বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত

বৈশ্বিক মহামারির কারণে আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ।
ছবি: ফিরোজ আহমেদ

করোনাভাইরাসের কারণে আগের দিন বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ স্থগিত করার ঘোষণা দেওয়া হয়েছে। এক দিন পার না হতেই আরেকটি সিরিজ নিয়ে এসেছে একই সিদ্ধান্ত। বৈশ্বিক মহামারির কারণে আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আগামী জুলাইতে দেশটির মাটিতে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। এই ম্যাচগুলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এসএলসি বলেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট এই বিষয়ে একমত হয়েছে যে, পূর্বনির্ধারিত সূচি অনুসারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর আগামী জুলাইতে অনুষ্ঠিত হবে না। স্থগিত হওয়া সিরিজটি পারস্পরিক সমঝোতার ভিত্তিতে পরবর্তীতে মাঠে গড়াবে।’

অনির্দিষ্টকালের জন্য সিরিজ পিছিয়ে দেওয়ার ব্যাখ্যায় তারা জানিয়েছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাদেরকে অবহিত করেছে যে, উপযুক্ত পরিবেশ তৈরি না হওয়ায় তাদের খেলোয়াড়দের পক্ষে আন্তর্জাতিক সিরিজে অংশ নেওয়া সম্ভব না। মূল কারণটি হলো, কোভিড-১৯ মহামারির কারণে তাদের খেলোয়াড়রা প্রস্তুতি নিতে পারেনি।’

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এর আগে পাকিস্তান ও যুক্তরাজ্য সফরে যাওয়া হয়নি তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের। এই সিরিজ দুটির মতো স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও।

Comments