করোনায় প্রথম বিচারকের মৃত্যু

লালমনিরহাট জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আজ বুধবার রাত আটটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়।
ফেরদৌস আহমেদ। ছবি: সংগৃহীত

লালমনিরহাট জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে এই প্রথম কোনো বিচারকের মৃত্যু হলো। আজ বুধবার রাত আটটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, সারা দেশে এ পর্যন্ত ২৬ জন বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন এবং ভাইরাসে আক্রান্ত হয়ে বিচারকের মারা যাওয়ার ঘটনা এটাই প্রথম।

ফেরদৌস আহমেদের নামাজে জানাজা আগামীকাল ২৫ জুন বেলা ১১টায় তার নিজ জেলা জামালপুর শহরে অনুষ্ঠিত হবে এবং সেখানেই দাফন হবে বলে জানান তিনি।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। 

মন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Comments

The Daily Star  | English

Gaza deaths rise to 15,899, 70% of them women, children

The health ministry in the Gaza Strip today said 15,899 people had died in the Palestinian territory since the start of the Israeli attack, with 42,000 wounded

44m ago