করোনা আপডেট: ফরিদপুর, সাতক্ষীরা, চাঁদপুর, ফেনী, রাজশাহী

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৭২ জন, সাতক্ষীরায় ১৪ জন, চাঁদপুরে ৩১ জন ও ফেনীতে আরও নয় জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এক কলেজ শিক্ষক।

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৭২ জন,  সাতক্ষীরায় ১৪ জন, চাঁদপুরে ৩১ জন ও ফেনীতে আরও নয় জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এক কলেজ শিক্ষক।

আজ শুক্রবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানান।

ফরিদপুরে চিকিৎসক, পুলিশসহ আরও ৭২ জনের করোনাভাইরাস শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় দুই চিকিৎসক, তিন স্বাস্থ্য কর্মী, চার পুলিশ সদস্যসহ আরও ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত দুই হাজার ১৩৭ জনের করোনা শনাক্ত হলো।

আজ ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলার দুই চিকিৎসক, তিন স্বাস্থ্য কর্মী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ চার পুলিশ সদস্য, এক ব্যাংক কর্মকর্তা, পল্লী বিদ্যুতের দুই কর্মচারী ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে।

জেলায় নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় আছেন ৬০ জন, মধুখালীতে সাত জন, বোয়ালমারী ও সালথা উপজেলায় দুই জন করে এবং ভাঙ্গা উপজেলায় একজন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরে কোতোয়ালী থানার ওসি ও দ্বিতীয় কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ফরিদপুর সদরে বেশি।

সাতক্ষীরায় এক নার্সসহ ১৪ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় আজ এক নার্সসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৯১ জনের করোনা শনাক্ত হলো। সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার আজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় নতুন শনাক্ত ১৪ জনের মধ্যে সাতক্ষীরা শহরের আছেন ১০ জন, তালা উপজেলায় তিন জন ও দেবহাটায় একজন। তাদের মধ্যে আট জন পরুষ ও ছয় জন নারী বলেও জানান তিনি।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত শনাক্ত ১৯১ জনের মধ্যে ৯৪ জন সুস্থ হয়েছেন ও চার জন মারা গেছেন।

চাঁদপুরে আরও ৩১ জনের করোনা শনাক্ত, জেলায় হাজার ছাড়ালো করোনা রোগী

চাঁদপুরে আজ নতুন করে শনাক্ত ৩১ জন নিয়ে এ জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। আজ শুক্রবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন, জেলায় আজ ১৩২ জনের করোনা পরীক্ষার প্রতিবেদন আসে। এর মধ্যে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে চাঁদপুর সদরে আছেন ২১ জন, হাইমচরে দুই জন, মতলব উত্তরে দুই জন, মতলব দক্ষিণে দুই জন, হাজীগঞ্জে দুই জন, ফরিদগঞ্জে একজন ও শাহরাস্তিতে একজন।

নতুন আক্রান্তের মধ্যে চাঁদপুরের একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ বিচার বিভাগে কর্মরত আরও সাত জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ তথ্য নিশ্চিত করে।

চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে আজ সকালে করোনা উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। দুজনই ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা।

চাঁদপুর সদর হাসপাতালের করোনা ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, মৃত দুই বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর, চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

ফেনীতে আরও ৯ জনের করোনা শনাক্ত

ফেনীতে নতুন করে ৩১ জনের নমুনা পরীক্ষায় আরও নয় জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৭৬ জন হলো।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এসএম মাসুদ রানা আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় নতুন আক্রান্ত নয় জনের মধ্যে ফেনী সদর উপজেলার দুই জন ও সোনাগাজী উপজেলায় সাত জন আছেন।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ৮৭৬ জনের মধ্যে ৫১৮ জন সুস্থ হয়েছেন এবং ১৭ জন মারা গেছেন বলেও জানান তিনি।

রাজশাহীতে করোনায় কলেজ শিক্ষকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের এক শিক্ষক (৫৩) মারা গেছেন। আজ দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃতের শ্যালক আশরাফ সিদ্দিক নূর জানান, গত দুই সপ্তাহ ধরে ওই শিক্ষক জ্বরে ভুগছিলেন। ২৮ জুন শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২ জুলাই তার করোনা শনাক্ত হয়। আজ দুপুর ১টা ২০ মিনিটে হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয়।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago