চেলসি-লিভারপুলের হতাশার দিনে ম্যানসিটির উড়ন্ত জয়

লিগ শিরোপা আগেই নিশ্চিত করেছে লিভারপুল। তবে ১০০ পয়েন্ট ছোঁয়ার কীর্তি গড়ার সুযোগ রয়েছে তাদের। আছে ম্যানচেস্টার সিটির রেকর্ড ভাঙারও। তবে সে পথে হোঁচট খেয়েছে দলটি। বার্নলির সঙ্গে ড্র করেছে তারা। অন্যদিকে চেলসি তো শেফিল্ড ইউনাইটেডের কাছে উড়িয়েই গেছে। তবে এ দুই জায়ান্ট দল হোঁচট খেলেও অসাধারণ জয় পেয়েছে ম্যানসিটি। ব্রাইটনের মাঠে গোল উৎসবে মেতেছে দলটি।
ছবি: এএফপি

লিগ শিরোপা আগেই নিশ্চিত করেছে লিভারপুল। তবে ১০০ পয়েন্ট ছোঁয়ার কীর্তি গড়ার সুযোগ রয়েছে তাদের। আছে ম্যানচেস্টার সিটির রেকর্ড ভাঙারও। তবে সে পথে হোঁচট খেয়েছে দলটি। বার্নলির সঙ্গে ড্র করেছে তারা। অন্যদিকে চেলসি তো শেফিল্ড ইউনাইটেডের কাছে পাত্তাই পায়নি। তবে এ দুই জায়ান্ট দল হোঁচট খেলেও অসাধারণ জয় পেয়েছে ম্যানসিটি। ব্রাইটনের মাঠে গোল উৎসবে মেতেছে দলটি।

শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে ২৪ ম্যাচ পর জয় বঞ্চিত হয় লিভারপুল। তবে টানা ৫৮ ম্যাচ অপরাজিত রয়েছে দলটি। বার্নলির বিপক্ষে এগিয়ে থেকেও ১-১ গোল ড্র করে মাঠ ছাড়ে তারা। আর শেফিল্ডের মাঠে ৩-০ গোলের ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের পথ কঠিন করে ফেলেছে চেলসি। তবে টানা দ্বিতীয় ম্যাচে ৫-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে সিটি। ব্রাইটনের মাঠে রহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে উড়ন্ত জয়টি পায় গত মৌসুমের চ্যাম্পিয়নরা।

অ্যানফিল্ডে এদিন শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে থাকে লিভারপুল। তবে প্রতিপক্ষ গোলরক্ষক নিক পোপের অসাধারণ কিছু সেভে জয় পাওয়া হয়নি তাদের। ম্যাচের ৩৪তম মিনিটে রবার্টসনের গোল এগিয়ে গিয়েছিল দলটি। কিন্তু ৬৯তম মিনিটে সেটপিস থেকে সমতায় ফেরে বার্নলি। জেমসের হেডে বাড়ানো বল ধরে দারুণ এক ভলিতে বল জালে জড়ান রদ্রিগেজ।

ব্রামল লেনে অপর ম্যাচে চেলসিকে নাস্তাবুবাদ করে ছাড়ে শেফিল্ড। যদিও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে চেলসি। কিন্তু ধারার বিপরীতে ১৮তম মিনিটে পিছিয়ে পড়ে দলটি। দলকে এগিয়ে দেন ডেভিড ম্যাকগোল্ডরিক। ১৫ মিনিট না যেতেই ব্যবধান দ্বিগুণ করে দলটি। অ্যান্ডা স্টিভেন্সের ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন অলিভার ম্যাকব্রুইন। ৭৭তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন ম্যাকগোল্ডরিক।

অন্যদিকে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া সিটি এদিন ছয়টি পরিবর্তন আনলেও দলের ধার কমেনি একটুও। গ্যাব্রিয়েল জেসুসের কাছ থেকে বল পেয়ে ম্যাচের ২১তম মিনিটে দলকে এগিয়ে দেন স্টার্লিং। ৫৩তম মিনিটে করেন নিজের দ্বিতীয় গোল। তবে হ্যাটট্রিক পূরণ করতে অপেক্ষা করতে হয় ৮১ মিনিট পর্যন্ত। আর প্রথমার্ধের শেষ দিকে প্রথম গোলের যোগানদাতা জেসুস গোল পান। ৫৫তম মিনিটে গোল দেন বের্নান্দো সিলভা।

শিরোপা নিশ্চিত করা লিভারপুলের সংগ্রহ ৩৫ ম্যাচে ৯৩ পয়েন্ট। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। তবে আজ জয় পেলে লেস্টার সিটি (৫৯) ও ম্যানচেস্টার ইউনাইটেড (৫৮) তাদের টপকে যাবে। ৩৫ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে ইউরোপা লিগে আশা বাঁচিয়ে রেখেছে শেফিল্ড।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

6h ago