ভারত সফরে যাচ্ছে না ইংল্যান্ড!

ভারতে করোনাভাইরাস পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে।
kohli and morgan
ফাইল ছবি: এএফপি

ভারতে করোনাভাইরাস পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। তাই দেশটিতে সফর করা থেকে বিরত থাকবে ইংল্যান্ড। অর্থাৎ বৈশ্বিক মহামারির কারণে স্থগিত হওয়ার তালিকায় যোগ হতে যাচ্ছে আরও একটি সিরিজ।

আগামী সেপ্টেম্বরে বিরাট কোহলির দলের সঙ্গে তিনটি ওয়ানডে ও সমানসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে ইংলিশদের। তবে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সিরিজটি পিছিয়ে যাওয়া এখন কেবল সময়ের ব্যাপার।

দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) এ ব্যাপারে চূড়ান্ত কোনো ঘোষণা দেয়নি। আগামী শুক্রবার ভবিষ্যৎ সফরসূচি (এফটিপি) নিয়ে আলোচনায় বসবে তারা।

বিসিসিআইয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘সেপ্টেম্বরের শেষদিকে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তারা কোনোভাবেই এই সফর করবে না। আমার ধারণা, এফটিপি নিয়ে আলোচনার পরে আনুষ্ঠানিক একটি ঘোষণা আসবে। কারণ, শুক্রবারের কাউন্সিল বৈঠকের আলোচ্যসূচির অংশ এটি।’

ব্রিটিশ গণমাধ্যমেও একই রকম সংবাদ প্রকাশিত হয়েছে। তারা জানিয়েছে, সাদা বলের এই সিরিজটি আগামী বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হতে পারে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে ভারত এখন বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা নয় লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ২৪ হাজারেরও বেশি।

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice, fair investigation

2h ago