সিপিএলের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম-মাহমুদউল্লাহ-মোস্তাফিজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে খেলার ডাক পেয়েছিলেন বাংলাদেশ দলের ওয়ানডে সংস্করণের অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার মোস্তাফিজুর রহমান। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তারা।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে খেলার ডাক পেয়েছিলেন বাংলাদেশ দলের ওয়ানডে সংস্করণের অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার মোস্তাফিজুর রহমান। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তারা।

সিপিএলের প্রস্তাব পেয়েও যোগ না দেওয়ার কারণ ব্যাখ্যা করে তামিম বলেন, 'ঢাকা প্রিমিয়ার লিগে আমার প্রতিশ্রুতির কারণে প্রথমত আমি প্রস্তাবটি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। টুর্নামেন্টটি স্থগিত হয়েছে তবে আপনি জানেন যে আমরা সকলেই এটি পুনরায় চালু হওয়ার অপেক্ষায় রয়েছি এবং এটা যে কোনও সময় হতে পারে।'

প্রথম রাউন্ড হওয়ার পর কোভিড-১৯ মহামারির কারণে গত মার্চ থেকে স্থগিত রয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। সহসা শুরু হওয়ার সম্ভাবনাও কম। তবে সিপিএলে না যাওয়ার এটাই মূল কারণ নয় তামিমের, 'ভ্রমণের ক্ষেত্রেও সমস্যা রয়েছে। কোভিড -১৯ এর কারণে এখানে সফরের বিধিনিষেধ রয়েছে এবং ওয়েস্ট ইন্ডিজের পথ অনেক দীর্ঘ। ধরুন আমি একটি দ্বীপে আছি কিন্তু আমার পরিবারের একটি জরুরি দরকার, তখন আমি সহজে ফিরে আসতে পারবো না। আমি এ সুযোগটি নিতে চাই না।

সিপিএলের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কারণ ব্যাখ্যা করেছেন মাহমুদউল্লাহও, 'আমাদের একমত হতে হবে যে কোভিড -১৯ এর কারণে পরিস্থিতি এখন ঠিক নেই। আমি এই প্রস্তাবটির ব্যাপারে পরিবারের সঙ্গে আলোচনা করেছিলাম এবং তারা তাতে রাজি হয়নি। আমি এও ভেবেছি যে, এ সময়ে তাদের জন্য আমার দুশ্চিন্তা বাড়ানো ঠিক হবে না। ওয়েস্ট ইন্ডিজ ভ্রমণ অনেক অস্থির হতে পারে। অনেক বেশি ট্রানজিট এবং নিয়মনীতি অনুসরণ করতে হয়। আপনি কখনই জানেন না যে আপনি কীসের মুখোমুখি হবেন।'

এই প্রতিবেদন করার সময় মোস্তাফিজুরের যোগাযোগ করা সম্ভব হয়নি।

২০১৩ সালে সেন্ট লুসিয়া জুউকের হয়ে এ টুর্নামেন্টে একবার খেলেছিলেন তামিম। মাহমুদউল্লাহ ২০১৫ সালে জামাইকা তালাওয়াহদের হয়ে খেলেছিলেন এবং অংশ নিয়েছিলেন পাঁচটি ম্যাচে। বাঁহাতি পেসার মোস্তাফিজুর এখনও এ টুর্নামেন্টে অংশ নেননি।

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট লিগ সিপিএলের অষ্টম আসর প্রাথমিকভাবে ছয়টি দ্বীপে আয়োজনের পরিকল্পনা করা হয়েছিল। তবে বর্তমানে সে পরিকল্পনা থেকে সরে সবকটি ম্যাচ ত্রিনিদাদে অনুষ্ঠিত হবে।

ছয় দলের এই টুর্নামেন্টটি ১৮ আগস্ট থেকে শুরু হয়ে ১০ সেপ্টেম্বর শেষ হবে। বন্ধ দরজায় দুটি ভেন্যুতে এ আসর আয়োজনের অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago