আর্সেনালের কাছে হেরে ‘সেঞ্চুরি’র সম্ভাবনা শেষ লিভারপুলের

আসরের সবশেষ পাঁচ ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার।
arsenal and liverpool
ছবি: রয়টার্স

২০১৭-১৮ মৌসুমে ইতিহাসের প্রথম দল হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ১০০ পয়েন্ট অর্জনের কৃতিত্ব দেখিয়েছিল ম্যানচেস্টার সিটি। এবার সেই রেকর্ড ছিল লিভারপুলের নাগালের মধ্যে। কিন্তু শেষদিকের বেশ কয়েকটি ম্যাচে পা হড়কানোয় ‘সেঞ্চুরি’র সম্ভাবনা শেষ হয়ে গেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

বুধবার রাতে আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে হেরে গেছে তিন দশক পর লিগ শিরোপা জেতা লিভারপুল। আসরের সবশেষ পাঁচ ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার। টানা দুই ম্যাচে জয়হীন রইল তারা। গেল ম্যাচে নিজেদের মাঠ অ্যানফিল্ডে দলটি ১-১ ব্যবধানে ড্র করেছিল বার্নলির সঙ্গে।

৩৬ ম্যাচে ৩০ জয় ও তিন ড্রয়ে অলরেডদের অর্জন ৯৩ পয়েন্ট। মৌসুমের শেষ দুটি ম্যাচ জিতলে তাদের পয়েন্ট বেড়ে হবে ৯৯। অর্থাৎ ‘সেঞ্চুরি’র রেকর্ড গড়া হলো না তাদের।

ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও গোলরক্ষক অ্যালিসন গেল দুই মৌসুম ধরে লিভারপুলের রক্ষণভাগকে দিয়ে যাচ্ছেন নেতৃত্ব। কিন্তু তারাই এ ম্যাচে করে বসেন দুটি চরম ভুল। আর সুযোগগুলো দারুণভাবে কাজে লাগিয়ে পিছিয়ে পড়ার পরও জয় নিয়ে মাঠ ছেড়েছে মিকেল আর্তেতার শিষ্যরা।

২০তম মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের কাছ থেকে বল পেয়ে অতিথিদের এগিয়ে দেন সাদিও মানে। চলতি লিগে সেনেগালের ফরোয়ার্ডের এটি ১৭তম গোল।

কিন্তু লিভারপুলের উল্লাস স্থায়ী হয়নি বেশিক্ষণ। ৩২তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ফরাসি স্ট্রাইকার আলেকজান্দ্রে লাকাজেত। নেদারল্যান্ডসের তারকা ফন ডাইকের দুর্বল ব্যাক-পাস ধরে বল জালে পাঠান তিনি।

বিরতির ঠিক আগে স্কোরলাইন ২-১ করেন রেইস নেলসন। ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনের ভুল পাস নিয়ন্ত্রণে নিয়ে এই তরুণ ইংলিশ ফরোয়ার্ডকে বল বাড়ান লাকাজেত। নিখুঁত শটে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের অভিষেক গোলটি করেন তিনি।

লিভারপুলের সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গেল দুইবারের চ্যাম্পিয়ন ম্যান সিটি। তিনে থাকা চেলসির পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে চারে আছে লেস্টার সিটি। গোল পার্থক্যে পিছিয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড অবস্থান করছে পাঁচে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago