শুনানিতে করোনায় আক্রান্ত দাবি করে কাঁদলেন সাহেদ

করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম করোনায় আক্রান্ত বলে দাবি করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে রিমান্ড শুনানি চলাকালে তিনি এ দাবি করেন।
পরিচয় আড়াল করতে বোরকা পরিহিত অবস্থায় নৌকাযোগে সীমান্ত পাড়ি দেওয়ার সময় সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি: র‌্যাবের সৌজন্যে

করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম করোনায় আক্রান্ত বলে দাবি করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে রিমান্ড শুনানি চলাকালে তিনি এ দাবি করেন।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম সাহেদের ১০ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করে আদেশ দেন। পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক এসএম গাফফারুল আলম আদালতে সাহেদ করিম, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপক মাসুদ পারভেজ ও জনসংযোগ কর্মকর্তা তারেক শিবলীর ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী জালাল উদ্দিন। আসামিপক্ষের জামিন চেয়ে আবেদন খারিজ করে দেন আদালত।

নিজেকে নির্দোষ দাবি করে সাহেদ বলেন, ‘তিনি করোনায় আক্রান্ত এবং গত দেড় মাস যাবত অসুস্থ বোধ করছেন। এ সময় কান্নায় ভেঙে পড়েন সাহেদ।’

তিনি বলেন, ‘রিজেন্ট হাসপাতালের লাইসেন্স নবায়নের জন্য তিনি বেশ কয়েকবার স্বাস্থ্য অধিদপ্তরে আবেদন করেছিলেন। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো লাইসেন্স নবায়নে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

গতকাল ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর পাড় থেকে সাহেদকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, সাহেদ অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। নিজেকে আড়াল করতে তিনি বোরকা পরেছিলেন। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি ভর্তি একটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

সকাল ৯টায় র‌্যাবের অভিযানিক দল হেলিকপ্টারে সাহেদকে ঢাকায় নিয়ে আসে।

আরও পড়ুন:

সাহেদ ও রিজেন্ট হাসপাতালের দুই কর্মকর্তা রিমান্ডে

সাতক্ষীরা থেকে গ্রেপ্তারের পর সাহেদকে ঢাকায় আনা হয়েছে

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago