ব্রাহ্মণবাড়িয়ায় ছুরিকাঘাতে এএসআই হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় আসামিকে পাকড়াও করতে গিয়ে ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নিহতের মামলার প্রধান অভিযুক্ত মামুন মিয়া র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।
Gunfight_New_Logo
স্টার অনলাইন গ্রাফিক্স

ব্রাহ্মণবাড়িয়ায় আসামিকে পাকড়াও করতে গিয়ে ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নিহতের মামলার প্রধান অভিযুক্ত মামুন মিয়া র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

আজ সোমবার ভোররাতে ব্রাহ্মণণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাঁনপুর বাজার এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে দাবি করেছে র‍্যাব-১৪, ভৈরব ক্যাম্পের সদস্যরা।

র‍্যাব ১৪, ভৈরব ক্যাম্পের সহকারী পরিচালক চন্দন দেবনাথ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় কর্মরত এএসআই আমির হোসেনকে ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামি চাঁনপুর গ্রামের মুছা মিয়ার ছেলে মামুনকে ধরতে র‍্যাবের একটি দল চাঁনপুর বাজারে যায়। সে সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মামুন ও তার সহযোগীরা গুলি চালায়।’

‘আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরা পাল্টা গুলি চালালে মামুন গুলিবিদ্ধ হয়’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘পরেব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

গত শুক্রবার বিকেল সোয়া পাঁচটার দিকে পাঘাচং বাজারে ডাকাতির প্রস্তুতি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মামুনকে গ্রেপ্তারের সময় ধস্তাধস্তির এক পর্যায়ে সে ছুরি দিয়ে এএসআই আমির হোসেনের বুকে আঘাত করে। এতে তার মৃত্যু হয়।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে সদর থানায় পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় মামুনের ছোট ভাই ইসমাইল মিয়াসহ দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

15h ago