মৌলভীবাজারে ৪ গ্রামের ৪০০ পরিবার পানিবন্দি

মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নে বরাক নদীর পানি উপচে চার গ্রামের প্রায় ৪০০ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।
মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নে বরাক নদীর পানি উপচে চার গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ছবি: সংগৃহীত

মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নে বরাক নদীর পানি উপচে চার গ্রামের প্রায় ৪০০ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

জনপ্রতিনিধি ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে কুশিয়ারা নদীতে পানি বেড়েছে। সদর উপজেলার খলিলপুর ইউনিয়নে স্থানীয় বরাক নদী কুশিয়ারার সাথে সংযুক্ত। এতে করে বরাক নদীর পাশের খলিলপুর ইউনিয়নের চানপুর, আলাপুর, শ্রীচন্দ্রপুর ও কাটারাই গ্রাম পানিতে নিমজ্জিত রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, প্রায় একসপ্তাহ ধরে তারা পানিবন্দি। রাস্তা ডুবে থাকায় অনেকের পক্ষে বাইরে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। অনেকের ফসল বন্যার পানিতে নষ্ট হয়ে গেছে। গবাদি পশু নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন গ্রামবাসী।

খলিলপুর ইউপি চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু বলেন, ‘কুশিয়ারায় পানি বেড়ে যাওয়ায় বরাক নদীর পানি উপচে এই বন্যার সৃষ্টি হয়েছে। বেশিরভাগ লোকজনেরই বাড়িঘরে পানি। গতকাল রোববার বন্যার্তদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে।’

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, পানিবন্দি মানুষের জন্য ৩ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। গতকাল চানপুর গ্রামে চাল বিতরণ করেছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

Comments

The Daily Star  | English

Fashion brands face criticism for failure to protect labour rights in Bangladesh

Fashion brands, including H&M and Zara, are facing criticism over their lack of action to protect workers' basic rights in Bangladesh, according to Clean Clothes Campaign (CCC)..One year after a violent crackdown by state actors and employers against Bangladeshi garment workers protesting

5m ago