রিয়াল কিংবা লিভারপুলে যাচ্ছেন না এমবাপে, থাকছেন পিএসজিতেই

তরুণ ফরাসি স্ট্রাইকার জানিয়েছেন, আগামী মৌসুমেও স্বদেশি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) থাকছেন তিনি।
kylian mbappe
ছবি: এএফপি

বিশ্বকাপজয়ী কিলিয়ান এমবাপের স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরে। সম্প্রতি তার সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে ইংলিশ চ্যাম্পিয়ন লিভারপুলের নামও উঠে আসে। তবে সব জল্পনা-কল্পনায় জল ঢেলে এই তরুণ ফরাসি স্ট্রাইকার জানিয়েছেন, আগামী মৌসুমেও স্বদেশি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) থাকছেন তিনি।

মঙ্গলবার রাতে বিইন স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বর্তমান দলের ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করে এমবাপে বলেছেন, ‘আমি এখানেই থাকছি। আমি এখানে চতুর্থ বছরের কর্ম-পরিকল্পনায় অন্তর্ভুক্ত রয়েছি।’

তিন বছর আগে ২০১৭ সালের অগাস্টে আরেক ফরাসি ক্লাব মোনাকো ছেড়ে ধারে পিএসজিতে যোগ দেন এমবাপে। নজরকাড়া নৈপুণ্য দেখানোয় পরের মৌসুমে তাকে পাকাপাকিভাবে কিনে নেয় প্যারিসিয়ানরা। সেজন্য কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টসের মালিকানাধীন ক্লাবটিকে খরচ করতে হয় ১৮০ মিলিয়ন বা ১৮ কোটি ইউরো।

করোনাভাইরাসের কারণে মাঝপথে বন্ধ হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ান আর মাঠে গড়ায়নি। পরবর্তীতে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন হিসেবে পিএসজির নাম ঘোষণা করে লিগ কর্তৃপক্ষ। আর আসর স্থগিত হওয়ার আগে ২০ ম্যাচ খেলে ১৮ গোল করায় সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন এমবাপে। এবারের মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে ৩০ গোল করেছেন তিনি।

লিগ বাতিল হলেও ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপের আসর চলবে। উপরন্তু আগামী মাসে ফের চালু হচ্ছে স্থগিত থাকা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। তাই ২১ বছর বয়সী এমবাপে সুযোগ পাচ্ছেন চলতি মৌসুমে আরও শিরোপা ঘরে তোলার এবং গোলসংখ্যা বাড়িয়ে নেওয়ার।

আগামী ১২ অগাস্ট প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপন করবে পিএসজি। তাই সামনের বছরটিকে স্মরণীয় করে রাখতে মুখিয়ে এমবাপে, ‘৫০তম বছরটি ক্লাব, সমর্থক, সকলের জন্য গুরুত্বপূর্ণ। তাই যা-ই ঘটুক না কেন, আমি এখানেই থাকছি। আমি দলের সঙ্গে শিরোপা নিয়ে ফেরার এবং নিজের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করব।’

Comments

The Daily Star  | English

97pc work of HSIA 3rd terminal complete: minister

Only three percent of work, which includes calibration and testing of various systems is yet to be completed

5m ago