এনআরবি ব্যাংকের দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাহেদের বিরুদ্ধে দুদকের মামলা

এনআরবি ব্যাংকের দেড় কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মো. সাহেদ। ফাইল ফটো

এনআরবি ব্যাংকের দেড় কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় সাহেদ ছাড়া বাকি তিন আসামি হলেন, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিল, এনআরবি ব্যাংকের এসএমই বিভাগের সাবেক ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদ-বিন-আহমেদ ও ব্যাংকের প্রিন্সিপাল অফিসার সোহানুর রহমান।

আজ বুধবার দুদকের সহকারী পরিচালক সিরাজুল হক এ মামলা করেন।

প্রাথমিক তদন্তে ২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের জানুয়ারির মধ্যে এনআরবি ব্যাংকের এক কোটি ৫১ লাখ টাকা আত্মসাতের ঘটনায় তাদের জড়িতের প্রমাণ পাওয়া গেছে বলে জানা গেছে। 

চলতি মাসের প্রথম সপ্তাহে রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানে জাল কোভিড-১৯ সনদ তৈরি ও সরবরাহের পর সাহেদ আলোচনায় আসেন। গত ১৫ জুলাই সাতক্ষীরা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‍্যাব।

বেসিক ব্যাংক গুলশান শাখার সাবেক ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলা

এদিকে, বেসিক ব্যাংকের প্রায় নয় কোটি টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংকের গুলশান শাখার সাবেক ব্যবস্থাপকসহ তিন জনের বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুদক।

দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম ঢাকায় দুদকের সমন্বিত জেলা অফিসে মামলাটি করেন।

মামলার অভিযুক্তরা হলেন--টাইটান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক হাসিবুর রহমান এবং পরিচালক আরশিয়া আতিক এবং বেসিক ব্যাংক গুলশান শাখার বরখাস্তকৃত ব্যবস্থাপক এস আসিফ আহমেদ।

মামলার বিবৃতিতে বলা হয়, অভিযুক্তরা একে অপরের সহযোগিতায় ২০০৮ থেকে ২০১২ সালের মধ্যে ৮ কোটি ৯৬ লাখ টাকা আত্মসাত করেছেন।

Comments

The Daily Star  | English

288 Myanmar security personnel sent back from Bangladesh

Bangladesh this morning repatriated 288 members of Myanmar's security forces, who had crossed the border to flee the conflict between Myanmar's military junta and the Arakan Army

18m ago