রংপুরে ভুয়া চিকিৎসকসহ গ্রেপ্তার ৫

রংপুর নগরীর ধাপ কেল্লাবন্দ এলাকার মেডিনোভা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে অভিযান চালিয়ে সনাতন চন্দ্র (৩৪) নামে ভুয়া চিকিৎসকসহ পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

রংপুর নগরীর ধাপ কেল্লাবন্দ এলাকার মেডিনোভা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে অভিযান চালিয়ে সনাতন চন্দ্র (৩৪) নামে ভুয়া চিকিৎসকসহ পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

এছাড়াও সিভিল সার্জন অফিসের অনুমোদন না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশ ও প্রয়োজনীয় বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় ৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সিলগালা করে দেওয়া হয়েছে একটি হাসপাতাল।

বুধবার বিকেলে নগরীর ধাপ আরকে রোড ও চেকপোস্টসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক জানান, সিভিল সার্জন অফিসের অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে কার্যক্রম পরিচালনার অভিযোগে চেকপোস্ট এলাকার ন্যাশনাল কমিউনিটি হাসপাতাল ও সমতা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়াও ন্যাশনাল কমিউনিটি হাসপাতাল সিলগালা করা হয়েছে।

একই অভিযোগে আরকে রোডের আইডিয়াল জেনারেল হাসপাতাল অ্যান্ড নার্সিং হোমকে ১ লাখ টাকা জরিমানা,  রংপুর স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা, মেঘনা ডিজিটাল  ডায়াগনস্টিক  সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা, আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে মামলার প্রস্ততি চলছে বলেও জানিয়েছেন উত্তম প্রসাদ পাঠক।

অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

Comments