সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ মাদক চোরাকারবারি নিহত

সিলেটের জকিগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক চোরাকারবারির মৃত্যু হয়েছে। এ সময় সাত পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

সিলেটের জকিগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক চোরাকারবারির মৃত্যু হয়েছে। এ সময় সাত পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আজ সোমবার ভোররাত সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে উপজেলার অজরগ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি দ্য ডেইলি স্টারকে জানান, ‘বন্দুকযুদ্ধে’ নিহত মুন্না সাতটি মাদক মামলাসহ ১২টি মামলার আসামি। তার বিরুদ্ধে জকিগঞ্জ থানায় চারটি, সিলেট কোতোয়ালী, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ থানায় একটি করে মাদক মামলা আছে। এ ছাড়াও, তার বিরুদ্ধে চোরাচালান, অস্ত্র, ডাকাতি প্রস্তুতি ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা আছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘তার বিরুদ্ধে মাদক মামলার একটি ওয়ারেন্ট ছিল। গতকাল রোববার বিকেল ৫টার দিকে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার বাড়িতে লুকিয়ে রাখা মাদকের কথা জানায়। রাত ৩টার দিকে তাকে নিয়ে জকিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে আমরা তার বাড়ির উদ্দেশে রওনা দেই।’

‘সেখান পৌঁছালে হঠাৎ আমাদের লক্ষ্য করে কে বা কারা গুলি চালায়। আমরাও পাল্টা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ সময় মুন্না পুলিশ ভ্যান থেকে লাফ দিয়ে পালাতে গেলে গুলিতে আহত হয়,’ বলেন ওসি।

পরিস্থিতি স্বাভাবিক হলে গুলিবিদ্ধ মুন্নাকে নিয়ে ৪টা ৪০ মিনিটের দিকে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি আব্দুন নাসের।

ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় একটি পাইপগান, পাঁচ রাউন্ড গুলি, ৮০০ পিস ইয়াবা ও ছয়টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, ‘এই এলাকায় মাদক আরও অনেকেই মাদক চোরাকারবারির সঙ্গে জড়িত। তারাই এ হামলা চালিয়েছে বলে আমাদের ধারণা।’

এ ঘটনায় সাত পুলিশ আহত হয়েছেন। তবে, কারো অবস্থা গুরুতর নয় বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

'Complete shutdown' tomorrow, announce quota protesters

The protesting students today announced that they will enforce a “complete shutdown” tomorrow across the country, protesting the law enforcers’ action on them on different campuses

10m ago