গুজরাটে করোনা হাসপাতালে আগুন, নিহত ৮

গুজরাটের আহমেদাবাদের একটি করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আট করোনা রোগীর মৃত্যু হয়েছে।
ছবি: সংগৃহীত

গুজরাটের আহমেদাবাদের একটি করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আট করোনা রোগীর মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়।

এনডিটিভি জানায়, আজ ভোরে গুজরাটের নবরঙপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ ইউনিটে আগুন লাগে। এরপরই হাসপাতালে চিকিৎসাধীন সব করোনা রোগী ১০টি অ্যাম্বুলেন্সে করে নিকটবর্তী সিভিক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। 

৫০ শয্যাবিশিষ্ট ওই হাসপাতালে মোট ৪৫ জন করোনা রোগী ভর্তি ছিলেন। তাদের উদ্ধার করে সর্দার বল্লভভাই প্যাটেল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ হাসপাতালে পাঠানো হয়।

ভারতের প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনায় এক টুইটে বলা হয়েছে, ‘আহমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের কারণে যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবার পরিজনকে পিএমএনআরএফ-এর তহবিল থেকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। হাসপাতালের ওই অগ্নিকাণ্ডে যারা আহত হয়েছেন তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থসহায়তা দেওয়া হবে।’

এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি বলেন, ‘আহমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনাটি জানতে পেরে আমি অত্যন্ত দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ও মেয়রের সঙ্গে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সবরকম সাহায্যের ব্যবস্থা করছে।’

প্রাথমিকভাবে শর্ট সার্কিটের থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নিহত আট জনের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Is Bangladesh prepared for a major earthquake?

A 5.5 magnitude earthquake on the Richter scale rattled Bangladesh on the evening of May 29, sending tremors through major cities.

4h ago