নোয়াখালীতে মানবপাচারকারী চক্রের ২ সদস্য গ্রেপ্তার

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। গতকাল রাতে বেগমগঞ্জের উত্তর জীরতলী গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
ছবি: সংগৃহীত

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। গতকাল রাতে বেগমগঞ্জের উত্তর জীরতলী গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ শুক্রবার ডিবির নোয়াখালী কার্যালয়ের ওসি মো. কামরুজ্জামান শিকদার এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- জীরতলী গ্রামের জাহাঙ্গীর আলম (৫৫) ও একই গ্রামের মো. আনোয়ার হোসেন প্রকাশ কালা মিয়া (২৮)।

এ ঘটনায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের হয়েছে বলে জানান ওসি কামরুজ্জামান শিকদার।

ডিবির নোয়াখালী কার্যালয়ের ওসি মো. কামরুজ্জামান শিকদার বলেন, ‘গ্রেপ্তার দুই ব্যক্তি আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সহযোগী। তারা মানুষকে ইতালি নিয়ে যাওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে বেগমগঞ্জের অনন্তপুর গ্রামের বিবি কুলসুমের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৩ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপর আরও আড়াই লাখ টাকা দাবি করলে বিবি কুলসুম বিষয়টি নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেনকে অবহিত করেন।’

‘পুলিশ সুপারের নির্দেশে গত বুধবার কবিরহাট থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের হয়। মামলার দায়িত্ব ভার দেওয়া হয় ডিবিকে। ডিবি অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার দুজনকে আদালতের মাধ্যমে শুক্রবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে,’ বলেন তিনি।

নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘গ্রেপ্তার জাহাঙ্গীর আলম ও কালা মিয়া দীর্ঘদিন ধরে স্থানীয় দরিদ্র ও অসহায় মানুষকে প্রলুদ্ধ করে কৌশলে বাংলাদেশ থেকে ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে যায়। সেখানে তাদের আটক রেখে নির্যাতন ও মুক্তিপণ আদায় করতো।’

Comments

The Daily Star  | English

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

1h ago