নাইজারে বন্দুকধারীর হামলায় ফ্রান্সের ৬ ত্রাণকর্মীসহ নিহত ৮

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে ত্রাণকর্মীদের একটি দলের ওপর বন্দুকধারীর হামলায় ফ্রান্সের ছয় ত্রাণকর্মী, তাদের স্থানীয় গাইড ও চালক নিহত হয়েছেন।
ঘটনাস্থল থেকে পাওয়া একটি গাড়ি যেটি পুড়িয়ে ফেলা হয়েছে। ছবি: সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে ত্রাণকর্মীদের একটি দলের ওপর বন্দুকধারীর হামলায় ফ্রান্সের ছয় ত্রাণকর্মী, তাদের স্থানীয় গাইড ও চালক নিহত হয়েছেন।

আজ সোমবার দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গতকাল মোটরসাইকেলে করে আসা বন্দুকধারী ত্রাণকর্মীদের দলটির ওপর গুলি চালায়। ঘটনাটি ঘটে দেশটির কৌরি অঞ্চলে।

ফ্রান্সের প্রেসিডেন্ট দেশটির ছয় নাগরিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ফ্রান্সের ওই ছয় নাগরিক একটি আন্তর্জাতিক ত্রাণ দলের সঙ্গে কাজ করতেন বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন নাইজারের প্রতিরক্ষামন্ত্রী ইসোওফু কাতামবে। তবে, শুরুর দিকে ওই ছয় জনকে ‘ভ্রমণকারী’ হিসেবে উল্লেখ করেছিল নাইজার কর্তৃপক্ষ। এসিটিইডি নামে ফ্রান্সের একটি এনজিও জানিয়েছে, নিহত ছয় জনের মধ্যে তাদের সদস্যও রয়েছে।

কে বা কারা এই হামলা চালিয়েছে, তা এখনো জানা যায়নি। কিন্তু, বিভিন্ন জিহাদি দল ওই অঞ্চলে সক্রিয় রয়েছে বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়।

Comments

The Daily Star  | English
Jatiya Party announces candidates for 289 seats

National polls: AL wants to sit with Jatiya Party tomorrow, says Chunnu

Awami League wants to sit with the main opposition Jatiya Party tomorrow to discuss various issues regarding the January 7 national election.

1h ago