কোয়ার্টার ফাইনালে নামার আগে অ্যাতলেতিকোর দুজনের করোনা শনাক্ত

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নামার আগেই একটি অস্বস্তির খবর পেল স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ।
ছবি: এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নামার আগেই একটি অস্বস্তির খবর পেল স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ। নিয়মিত পরীক্ষায় তাদের দলের দুজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তারা খেলোয়াড় নাকি সাপোর্ট স্টাফ, তা অবশ্য প্রকাশ করা হয়নি। চার দিন পরই পর্তুগালে লাইপজিগের বিপক্ষে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নামবে দিয়েগো সিমিওনের দল।

এক বিবৃতিতে স্প্যানিশ ক্লাবটি জানায়, ‘লিসবন যাওয়ার আগে উয়েফার প্রটোকল অনুযায়ী শনিবার ক্লাবের সব সদস্যের কোভিড-১৯ পরীক্ষা করানো হয়।’

‘পরীক্ষার ফল আজ (রবিবার) পাওয়া গেছে। তাতে দুজনের পজিটিভ এসেছে। আক্রান্তরা নিজ নিজ বাড়িতে সঙ্গ নিরোধে আছেন।’

এই তথ্য উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ ফুটবল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হয়েছে বলে জানায় অ্যাতলেতিকো। দলের খেলোয়াড় ও স্টাফদের আরও একবার পরীক্ষা করানো হবে।

বিবৃতিতে আরও জানানো হয়, এই ঘটনার পর শেষ মুহূর্তে দলটির পর্তুগালে যাওয়ার ভ্রমণ সূচি ও আবাসন পরিকল্পনা বদল হতে পারে, ‘উয়েফার সঙ্গে নতুন সময়সূচী সমন্বয় করবে ক্লাব। নতুন পরিকল্পনা ঠিক হওয়ার পর পরই তা প্রকাশ করা হবে।’

আক্রান্ত দুজনের পরিচয় শনাক্তকরণের ক্ষেত্রেও শ্রদ্ধা রাখতে অনুরোধ করেছে স্প্যানিশ ক্লাবটি।

সোমবারই কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলতে পর্তুগালের লিসবনে যাওয়ার কথা ছিল ক্লাবটির। করোনাভাইরাসের কারণে অনেকদিন বন্ধ থাকার পর নতুন আদলে চ্যাম্পিয়ন্স লিগ আয়োজিত হচ্ছে। আসরের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল লিসবনে সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Comments

The Daily Star  | English

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

5h ago