সেবার মান বাড়াতে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব ব্রান্ড ‘রেল পানি’

নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের মাধ্যমে সেবার মান বাড়াতে একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে।
রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপির উপস্থিতিতে রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড এন্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ এ চুক্তি স্বাক্ষর করেন। ছবি: সংগৃহীত

নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের মাধ্যমে সেবার মান বাড়াতে একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে।

আজ বৃহস্পতিবার রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও পানি সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড এন্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপির উপস্থিতিতে রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড এন্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ এ চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় রেলপথ মন্ত্রী বলেন, ‘রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নতুন নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে। সিঙ্গেল লাইনকে ডুয়েলগেজে রূপান্তর করা হচ্ছে। যাত্রী সেবার মান বাড়ানোর জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। রেলওয়ের একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এ সেবার মান আরও বাড়বে।’

এ সময় তিনি সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ রেলওয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে ভ্রমণরত যাত্রীদের খাদ্যদ্রব্য সরবরাহের জন্য নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু রয়েছে। রেলওয়ের নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্ক্ষিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে।

বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড ‘রেল পানি’ সম্পর্কে এই বিজ্ঞপ্তিতে বলা হয়, এর মাধ্যমে কোনো প্রকার অর্থ ব্যয় ছাড়াই বাংলাদেশ রেলওয়েতে রাজস্ব আয়ের নতুন এক দ্বার উন্মোচিত হবে।

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

1h ago