চট্টগ্রামে ভারী বৃষ্টিতে পাহাড়ধসের শঙ্কা

চট্টগ্রামে গত দুই দিনের ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরিয়ে নিতে ১৯টি আশ্রয়কেন্দ্র খুলেছে জেলা প্রশাসন।
পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরিয়ে নিতে মাইকিং করা হয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে গত দুই দিনের ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরিয়ে নিতে ১৯টি আশ্রয়কেন্দ্র খুলেছে জেলা প্রশাসন।

নগরীর চান্দগাও, বাকলিয়া, আগ্রাবাদ ও কাট্টলি এলাকায় এসব আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী ছয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে মানুষজনকে সরিয়ে নিতে কাজ করছে।

সোমবার সারাদিন এসব এলাকায় মাইকিং করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে রোববার বিকেল তিনটা থেকে সোমবার বিকেল তিনটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৯ দশমিক ০৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় আবহাওয়া অফিসের উপ-পরিচালক আছাদুর রহমান।

তিনি বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে গত দুই দিন ধরে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। ফলে পাহাড়ধ্বস বিষয়ে স্থানীয় প্রশাসনকে সতর্ক করে দেয়া হয়েছে।

আগামী কয়েকদিন এ বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Comments

The Daily Star  | English

Govt schools to be shut from tomorrow till April 27 due to heatwave

The government has decided to keep all public primary schools closed from April 21 to April 28 due to the severe heatwave sweeping the country.

7m ago