নিশ্চিত ড্রয়ের আগে ইংল্যান্ডের ব্যাটিং অনুশীলন

বৃষ্টির দাপটে ম্যাচের ভাগ্য লেখা হয়ে গিয়েছিল আগেই। শেষ দিনেও বৃষ্টির বাগড়া লোপাট হয়নি। যেটুকু খেলা হয়েছে তাতে পরের টেস্টের জন্য ব্যাটিং অনুশীলন কিছুটা সেরেছে ইংল্যান্ড।

বৃষ্টির দাপটে ম্যাচের ভাগ্য লেখা হয়ে গিয়েছিল আগেই। শেষ দিনেও বৃষ্টির বাগড়া লোপাট হয়নি। পঞ্চম দিনের প্রথম ভাগটা ভেসে গেছে বৃষ্টিতে। পরে যেটুকু খেলা হয়েছে তাতে পরের টেস্টের জন্য ব্যাটিং অনুশীলন কিছুটা সেরেছে ইংল্যান্ড।

সাউদাম্পটনে পাকিস্তান-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের মুখ্য চরিত্র বৃষ্টি। শেষ দিনে দুদল ড্র মেনে নেওয়ার আগে খেলা হয়েছে ৩৮.১ ওভার। ইংল্যান্ড ৪ উইকেটে ১১০ রান তুলে ইনিংস ছেড়ে দেওয়ার পর দুদলই মেনে নেয় ড্র।

আগের দিনের ১ উইকেটে ৭ রান নিয়ে নেমে অনায়াসে ব্যাট করে যান দুই অপরাজিত ব্যাটসম্যান ডম সিবলি আর জ্যাক ক্রাউলি। ৯০ রানের জুটির পর ফিফটি করা ক্রাউলি ফেরেন মোহাম্মদ আব্বাসের বলে।

খানিক পর ৩২ রান করা সিবলিও ফিরে যান আব্বাসের স্যুয়িংয়ে। লেগ স্পিনার ইয়াসির শাহ এসে এলবিডব্লিওর ফাঁদে ফেলেন অলি পোপকে। অধিনায়ক জো রুট আর জস বাটলার খানিকক্ষণ টোকাটুকি করে ছেড়ে দেন খেলা। ম্যাচের গতিপথ নির্ধারিত থাকায় খামাখা সময় নষ্ট করতে চাননি তারা। পাকিস্তানেরও তাতে রাজী না হওয়ার কোন কারণ ছিল না।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান প্রথম ইনিংস: ৯১.২ ওভারে ২৩৬
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪৩.১ ওভারে ১১০/৪ ইনিংস ঘোষণা (আগের দিন ৭/১) (সিবলি ৩২, ক্রলি ৫৩, রুট ৯*, পোপ ৯, বাটলার ০*; আফ্রিদি ১/২৫, আব্বাস ২/২৮, নাসিম ০/১০, ইয়াসির ১/৩০, মাসুদ ০/১৪, আজহার ০/০)
ফল: ম্যাচ ড্র
ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ রিজওয়ান
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে ইংল্যান্ড এগিয়ে

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

34m ago