বাড়িতে গিয়েও অনুশীলনে বিরাম নেই মুশফিকের

বরাবরই নিষ্ঠাবান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান অনুশীলনে কোনো ফাঁক রাখছেন না।
Moshfiqur Rahim
ছবি: স্টার

মায়ের সঙ্গে দেখা করতে নিজ জেলা বগুড়ায় গিয়েছেন মুশফিকুর রহিম। দীর্ঘ সাত মাস পর প্রিয় মুখ আর প্রিয় জন্মস্থানের সান্নিধ্য পেয়েছেন তিনি। তবে নিজের দায়িত্ব আর কাজের ব্যাপারে বরাবরই নিষ্ঠাবান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান অনুশীলনে কোনো ফাঁক রাখছেন না।

করোনাভাইরাসের কারণে মাঝে লম্বা সময় দেশজুড়ে বিরাজ করেছে অচলাবস্থা। তাই মায়ের কাছে যাওয়া হয়নি মুশফিকের। অবশেষে গতকাল সোমবার বগুড়ায় নিজের পরিবারের সঙ্গে মিলিত হয়েছেন তিনি।

মুশফিকের বাবা মাহবুব হামিদ মঙ্গলবার দ্য ডেইলি স্টারকে বলেছেন, ‘করোনাভাইরাস মহামারির কারণে মাঝে বাড়িতে আসতে পারেনি মুশফিক। আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য দেশ ছাড়ার আগে মায়ের সঙ্গে দেখা করতে দীর্ঘ সাত মাস পর সে বাড়িতে এসেছে।’

তিনি আরও জানিয়েছেন, গ্রামের বাড়িতে এক সপ্তাহ অবস্থান করবেন মুশফিক এবং আগামী রবিবার ফের ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি।

অনেক দিন পর বাড়িতে গেলেও অনুশীলন বন্ধ করেননি মুশফিক। এদিন বগুড়ার শহিদ চান্দু স্টেডিয়ামে তিন ঘণ্টা ব্যাটিংয়ে ঘাম ঝরিয়েছেন তিনি। স্থানীয় তরুণদের সঙ্গে নিয়ে সকাল ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করেছেন বাংলাদেশের ব্যাটিংস্তম্ভ।

অনুশীলনের ভিডিও শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের স্বীকৃত পেজে তিনি লিখেছেন, ‘সম্ভবত এটাই দেশের সেরা টার্ফ উইকেট। খুব ভালো সময় কেটেছে।’

স্টেডিয়াম কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে, আগামী শনিবার পর্যন্ত এই মাঠে অনুশীলন করতে দেখা যাবে ৩৩ বছর বয়সী মুশফিককে।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ। এর এক মাস পর ২৪ অক্টোবর মাঠে গড়াবে দুদলের প্রথম টেস্ট। করোনাভাইরাস মহামারির ফলে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত বিরতির পর এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew left deep wounds on almost all corners of the economy.

3h ago