তিন সংস্করণেই কাজ করার কথা বিবেচনা করবেন ম্যাকমিলান

সম্প্রতি নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটারকে কোচিং প্যানেলে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
craig-douglas-mcmillan
ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে সকল সংস্করণে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন নতুন ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান।

সম্প্রতি নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটারকে কোচিং প্যানেলে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন শ্রীলঙ্কা সফরে টাইগারদের তিন ম্যাচের টেস্ট সিরিজে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করবেন তিনি।

শনিবার দ্য ডেইলি স্টারের মাজহার উদ্দিনের কাছে সাক্ষাৎকার দিয়েছেন ম্যাকমিলান। তার কাছে প্রশ্ন রাখা হয়েছিল, টেস্টের পাশাপাশি ভবিষ্যতে সীমিত ওভারের ক্রিকেটেও (ওয়ানডে ও টি-টোয়েন্টি) বাংলাদেশের সঙ্গে কাজ করতে তিনি রাজি হবেন কিনা।

জবাবে ৪৩ বছর বয়সী সাবেক ব্যাটসম্যান বলেছেন, ‘আমি দুটি বিশ্বকাপ ফাইনালসহ তিন সংস্করণেই নিউজিল্যান্ড দলের সঙ্গে পাঁচ বছরেরও বেশি সময় ধরে কাজ করেছি। সুতরাং, সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বিষয়টি আমি বিবেচনা করব।’

নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন ম্যাকমিলান। এছাড়া ইংলিশ কাউন্টি ক্রিকেটে ক্যান্টারবারি ও মিডলসেক্স এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ। এর এক মাস পর ২৪ অক্টোবর মাঠে গড়াবে দুদলের প্রথম টেস্ট। করোনাভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন মুমিনুল হক-মুশফিকুর রহিমরা।

একান্ত আলাপে সদ্য নিয়োগপ্রাপ্ত ম্যাকমিলান তার ভবিষ্যৎ পরিকল্পনা, পর্যবেক্ষণ ও চ্যালেঞ্জসহ বিভিন্ন ব্যাপারে কথা বলেছেন।

[ক্রেইগ ম্যাকমিলানের পুরো সাক্ষাৎকার পড়ুন দ্য ডেইলি স্টারের রবিবারের প্রিন্ট সংস্করণে]

Comments