বাফুফে নির্বাচন: সালাহউদ্দিনের বিপরীতে বাদল, মানিক

দেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন পড়তে যাচ্ছেন চ্যালেঞ্জের মুখে।
BFF

আসন্ন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দুই সাবেক জাতীয় ফুটবলার বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। সেকারণে দেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন পড়তে যাচ্ছেন চ্যালেঞ্জের মুখে। তিনিও ইতোমধ্যে মনোনয়নপত্র কিনেছেন।

গেল ১২ বছর ধরে বাফুফে প্রধানের দায়িত্বে থাকা সালাহউদ্দিনকে সভাপতি পদে একমাত্র প্রার্থী মনে করা হচ্ছিল। কেননা চট্টগ্রাম আবাহনীর সহ-সভাপতি ও সাইফ এসসির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন নির্বাচনী প্রক্রিয়া থেকে কয়েক দিন আগে নিজেকে প্রত্যাহার করে নেন। যদিও অভিযোগ রয়েছে, গেল আড়াই বছর ধরে সক্রিয়ভাবে দেশের ফুটবলের সঙ্গে জড়িত থাকলেও ‘কতিপয় মহলের চাপের মুখে’ সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন তিনি। তবে গতকাল সোমবার মানিক ও বাদল মনোনয়নপত্র নেওয়ায় নির্বাচনে কিছুটা হলেও যে উত্তেজনা ফিরে এসেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

বাদল অবশ্য আগেই ঘোষণা করেছিলেন যে, তিনি এবার সালাহউদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে দেবেন না। অবশ্য গুঞ্জন ছিল, শারীরিক অসুস্থতার কারণে শেষ পর্যন্ত তিনি হয়তো নির্বাচনে অংশ না-ও নিতে পারেন। তবে জল্পনা-কল্পনা উড়িয়ে তিনি গ্রহণ করেছেন চ্যালেঞ্জ। তার পাশাপাশি মানিকও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, আগামী ৩ অক্টোবর বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আজ মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তবে সবকিছু স্পষ্ট হয়ে ওঠার জন্য অপেক্ষা করতে হবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। সেদিন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaw drivers set fire to police box in Kalshi

Battery-run rickshaw drivers set fire to a police box in the Kalshi area this evening following a clash with law enforcers in Mirpur-10 area

1h ago