বেনাপোল বন্দরে ক্রেন, ফরকলিফট ও নতুন ৫টি শেড নির্মাণের সিদ্ধান্ত

বেনাপোল বন্দরে জরুরিভিওিতে ক্রেন, ফরকলিফট, নতুন পাঁচটি শেড নির্মাণ ও জমি অধিগ্রহণের কাজ শুরু হচ্ছে। বন্দর ব্যবহারকারী পাঁচ সংগঠনের দাবির প্রেক্ষিতে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।
ছবি: সংগৃহীত

বেনাপোল বন্দরে জরুরিভিওিতে ক্রেন, ফরকলিফট, নতুন পাঁচটি শেড নির্মাণ ও জমি অধিগ্রহণের কাজ শুরু হচ্ছে। বন্দর ব্যবহারকারী পাঁচ সংগঠনের দাবির প্রেক্ষিতে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ বুধবার দুপুরে বেনাপোল বন্দর অডিটোরিয়ামে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে বন্দর, কাস্টমস, পুলিশ, আমদানিকারক, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম, ‘বেনাপোল বন্দর থেকে আয় বৃদ্ধি করতে হবে। পাশাপাশি এই বন্দরকে আরও উন্নত করতে হবে। আগামী দুই মাসের মধ্যে উন্নয়ন কাজের জন্য দরকারি জিনিস ক্রয় করতে হবে। আমি পুরো বন্দর ঘুরে দেখেছি। বন্দর কর্তৃপক্ষের কর্মকাণ্ডে আমি সন্তুষ্ট।’

বন্দরের উপপরিচালক মামুন তরফদার বলেন, ‘আজকের বৈঠকে জরুরিভিওিতে ক্রেন, ফরকলিফট, নতুন পাঁচটি শেড নির্মাণ ও জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দুই মাসের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।’

এ সময় বন্দরের নানান সমস্যা তুলে ধরেন- বন্দরের উপপরিচালক মামুন তরফদার, কাস্টমসের সহকারী কমিশনার উওম চাকমা, বেনাপোল সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, ইমিগ্রেশন ওসি আহসান হাবিব, বন্দর হ্যান্ডলিং শ্রমিক ঠিকাদার অহেদুজ্জামান অহিদ ও বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago