শীর্ষ খবর
করোনাভাইরাস

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ১২৮২, পরীক্ষা ১০৭২৩

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। ফলে, মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৭০২ জনে দাঁড়িয়েছে। নতুন করে আরও ১ হাজার ২৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জনে।
প্রতীকী ছবি। (সংগৃহীত)

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। ফলে, মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৭০২ জনে দাঁড়িয়েছে।  নতুন করে আরও ১ হাজার ২৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.৯৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯.৫৯ শতাংশ।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিদিনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১০ হাজার ৭২৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭ লাখ ১৫ হাজার ৪৮১টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী ১১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৬৬১ জন বা ৭৭.৮৬ শতাংশ এবং নারী ১ হাজার ৪১ জন বা ২২.১৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৭১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭০.৯০ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

How the Sundarbans repeatedly saves Bangladesh from cyclones

In today's Star Explains, we take a look into how this mangrove forest has repeatedly helped reduce the severity of cyclones in Bangladesh

15m ago