সফরের শর্ত শিথিল করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে লঙ্কান বোর্ডের আবেদন

শ্রীলঙ্কান গণমাধ্যম ‘দ্য আইল্যান্ড’ জানিয়েছে বুধবারই সেই আবেদন চলে গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। পত্রিকাটি জানিয়েছে, কোয়ারেন্টিন ১৪ দিন থেকে ৭ দিনে নামিয়ে আনা ও সফর সদস্য ৩০ থেকে বাড়িয়ে ৩৫ জনে করার আবেদন করা হয়েছে।
Photo: Sri Lanka Army official Facebook page

স্বাস্থ্যবিধি সংক্রান্ত কঠিন শর্ত বেধে দেওয়ায় শ্রীলঙ্কা সফরে যাওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এবার এই শর্ত শিথিল করতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছে। 

শ্রীলঙ্কান গণমাধ্যমগুলো জানিয়েছে, বুধবার এসএলসি প্রধান শাম্মি সিলভার সঙ্গে সেনা সদর দপ্তরে আলোচনায় বসেন দেশটির ক্রীড়া মন্ত্রী নামাল রাজাকাপকসে ও দায়িত্বপ্রাপ্ত সেনা কর্তারা। বিসিবির কড়া প্রতিক্রিয়ার পর ক্রীড়া মন্ত্রী নামাল বাংলাদেশের চাহিদা বিবেচনা করার কথা জানিয়েছিলেন। 

এই সভা শেষে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ভ্রমণকারী বাংলাদেশ দলকে বিশেষ সুবিধা দেওয়ার আবেদন করা হয়। 

শ্রীলঙ্কান গণমাধ্যম  ‘দ্য আইল্যান্ড’ জানিয়েছে বুধবারই সেই আবেদন চলে গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। পত্রিকাটি জানিয়েছে, কোয়ারেন্টিন ১৪ দিন থেকে ৭ দিনে নামিয়ে আনা ও সফর সদস্য ৩০ থেকে বাড়িয়ে ৩৫ জনে করার আবেদন করা হয়েছে। 

তবে স্বাস্থ্যমন্ত্রনালয় এসব শর্ত শিথিল না করলে শ্রীলঙ্কান বোর্ডের কিছুই করার নেই বলে দেশটির গণমাধ্যমে উঠে এসেছে।

৩০ জনের বেশি নিয়ে সফর না করা, ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা, কোয়ারেন্টিনে থাকা অবস্থায় হোটেল কক্ষ থেকেই বের না হওয়া, সাপোর্ট স্টাফের সুবিধা না পাওয়াসহ বেশ কিছু শর্তে তীব্র অসন্তোষ জানায় বিসিবি। এসব শর্ত নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলা সম্ভব নয় বলে জানিয়ে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। 

এরপর উপমহাদেশের ক্রিকেটের স্বার্থে বাংলাদেশকে সফরে নিতে চেষ্টার কথা জানান লঙ্কার ক্রীড়া মন্ত্রী। 

সব ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। এক মাস পর ২৩ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা তিন টেস্টের সিরিজ। তবে বদলে যাওয়া পরিস্থিতিতে সিরিজটির ভাগ্য এখন লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ে ঝুলছে। 

 

 

Comments