বাংলাদেশের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

ডাক পাওয়া ক্রিকেটারদের জন্য তৈরি করা হবে জৈব-সুরক্ষা বলয়।
Mushfiqur Rahim
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা থাকলেও নিজেদের পরিকল্পনায় অটল রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে স্কিল ক্যাম্পের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছে তারা।

শনিবার একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিসিবি জানিয়েছে, ডাক পাওয়া ক্রিকেটারদের জন্য তৈরি করা হবে জৈব-সুরক্ষা বলয়। আগামীকাল রবিবার তারা রাজধানীর সোনারগাঁও হোটেলে উঠবেন। এরপর বলয়ের ভেতরে থেকেই অনুশীলন করতে হবে তাদের, যা চলবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। কেউই টিম হোটেল ও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বাইরে যেতে পারবেন না।

২৭ ক্রিকেটারের মধ্যে ১৮ জনের করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। বাকি ক্রিকেটারদের নমুনা সংগ্রহ করা হয়েছে শনিবারই। তাদের পরীক্ষার ফল পাওয়া যাবে আগামীকাল রবিবার। এরপর তারা ঢুকে পড়বেন জৈব-সুরক্ষা বলয়ে। আগামী সোমবার ও শুক্রবার আরও দুই দফায় করোনাভাইরাস পরীক্ষা করানো হবে তাদের।

গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষে টেস্ট ম্যাচটি খেলেছিল বাংলাদেশ। সেই স্কোয়াডের ১৬ সদস্যের সবাই আছেন স্কিল ক্যাম্পের দলে। পাশাপাশি রয়েছে কিছু চমকও। ২০১৮ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ডাক পেয়েছেন। দলে আছেন বিসিবির লাল বলের চুক্তিতে না থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ।

স্কিল ক্যাম্প নিয়ে বিসিবি চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয় ও কোভিড-১৯ বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে ইসিবি ও আইসিসির গাইডলাইনের আলোকে আমরা প্রতিটি খেলোয়াড় ও সাপোর্ট স্টাফকে দফায় দফায় পরীক্ষা করার মাধ্যমে তাদের শরীরে কোভিড-১৯ সংক্রমণের অনুপস্থিতি নিশ্চিত হয়ে, আমরা তাদের জৈব-নিরাপদ বলয়ে নিয়ে এসেছি। শ্রীলঙ্কা সফরের আগ পর্যন্ত আমরা এই বলয় চালিয়ে চাওয়ার চেষ্টা করছি। এছাড়া, হোটেলের কর্মচারী, মাঠ কর্মী, পরিচ্ছন্নতাকর্মী, যাদেরই খেলোয়াড়দের কাছে আসার সম্ভাবনা রয়েছে, তাদেরও আমরা পরীক্ষা করাচ্ছি। নেগেটিভ হলেই কেবল তারা এই বলয়ে আসতে পারবে।’

স্কিল ক্যাম্পের বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শফিউল ইসলাম, ইয়াসির আলী, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

1h ago