‘সুরক্ষা বলয়ে’ ক্রিকেটাররা, দুইজনের উপসর্গ থাকায় ১০ জন ‘আইসোলেশনে’

আপাতত কোচিং স্টাফ ও ১৬ জন ক্রিকেটার প্রথম দিনের অনুশীলন শেষে হোটেলে উঠেছেন। বাকিদের মধ্যে ঢাকার বাইরে থেকে আসা দুএকজনের হালকা করোনা উপসর্গ দেখা দিয়েছে

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো অনিশ্চয়তা থাকলেও তা হবে ধরে নিয়েই সুরক্ষা বলয়ে প্রবেশ করেছে বাংলাদেশ দল। রোববার থেকেই এই বলয় কার্যকর হয়েছে। শুরু হয়েছে দলীয় অনুশীলনও। ক্যাম্পে ২৭জন ডাক পেলেও প্রথম দিনের অনুশীলনে যোগ দিতে পেরেছেন ১৬ জন। ঢাকার বাইরে থেকে আসা দুই ক্রিকেটারের করোনাভাইরাস উপসর্গ থাকায়, তারা ও তাদের সংস্পর্শে থাকা আরও ৮ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। 

রোববার বেলা ২টা ৪৫ মিনিটে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৬ জন ক্রিকেটারকে নিয়ে অনুশীলন শুরু করেন কোচিং স্টাফরা। ফিটনেস ট্রেনিংয়ের সেন্টার উইকেটে চলেছে ব্যাটিং-বোলিং অনুশীলন।

ক্যাম্পে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের মধ্যে মাত্রই করোনা থেকে সেরে উঠা সাইফ হাসান ছাড়া বাকিদের এদিনই হোটেলে উঠে যাওয়ার কথা ছিল। তবে আপাতত কোচিং স্টাফ ও ১৬ জন ক্রিকেটার প্রথম দিনের অনুশীলন শেষে হোটেলে উঠেছেন।

বাকিদের মধ্যে ঢাকার বাইরে থেকে আসা দুজনের হালকা করোনা উপসর্গ দেখা দিয়েছে। যেহেতু তারা মিরপুর একাডেমিতে একসঙ্গে ছিলেন কাজেই ১০ জনকে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে।

‘বায়ো-সিকিউরিটি’ বাবলের প্রোটকল অনুযায়ী, কোভিড-১৯ টেস্টে নেগেটিভ এবং কোন উপসর্গ না থাকলেই স্বাভাবিক অনুশীলনের অনুমতি দেওয়া হয়।

বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, ইংল্যান্ড তাদের গ্রীষ্ম মৌসুমে যে সুরক্ষা বলয় তৈরি করেছে তার অনেকটাই অনুসরণ করার চেষ্টা করছেন তারা।

শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন দিন কমানো অথবা কোয়ারেন্টিনে থেকে অনুশীলন সুবিধা  নিশ্চিত করার ইস্যুতে আটকে আছে বাংলাদেশের সফর। সব সমাধান হয়ে গেলে এই চালু হওয়া সুরক্ষা বলয় থেকেই শ্রীলঙ্কা রওয়ানা হবেন ক্রিকেটাররা। করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে জায়গা পাওয়া কাউকেই আর এই বলয়ের বাইরে যাওয়ার উপায় নেই।

Comments

The Daily Star  | English
Dhaka brick kiln

Dhaka's toxic air: An invisible killer on the loose

Dhaka's air did not become unbreathable overnight, nor is there any instant solution to it.

12h ago