শীর্ষ খবর

কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ রিমান্ডে

নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
ইভান শাহরিয়ার সোহাগ। ছবি: সংগৃহীত

নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা শুনানি শেষে এ আদেশ দেন।

জানা যায়, তদন্তের প্রয়োজনে লালবাগ থানার মানবপাচার আইনে করা মামলায় ইভানকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন সিআইডির উপপরিদর্শক মো. কামরুজ্জামান। ইভানের পক্ষের আইনজীবী রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করলে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।

গত ১০ সেপ্টেম্বর রাতে সিআইডির (ঢাকা মেট্রো, উত্তর বিভাগ) কর্মকর্তারা সোহাগকে গ্রেপ্তার করে।

দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত মাসে আজম খানসহ তার নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের কথা জানায় সিআইডি। তাদের মধ্যে তিন জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেই জবানবন্দির ভিত্তিতেই সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, জবানবন্দিতে আজম খান ও তার সহযোগীরা বলেছেন, এই চক্র মূলত ‘নৃত্যকেন্দ্রিক’। কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই নেটওয়ার্কের অংশ। জড়িত আছেন ছোটখাটো ক্লাবের কর্ণধারেরাও। ছোটখাটো ক্লাব বা প্রতিষ্ঠানের যেসব নৃত্যশিল্পী গায়েহলুদসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে নাচ করেন, তারাই ছিলেন এই পাচারকারী চক্রের প্রধান লক্ষ্য।

পাচারের শিকার ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে গত ২ জুলাই সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মৃণাল কান্তি সাহা লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ‘ধ্যাততেরিকি’ ছবিতে নৃত্য পরিচালনার জন্য ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ। ‘নিত্যভূমি’ নামে একটি নাচের দল রয়েছে তার।

আরও পড়ুন: নারী পাচারের অভিযোগে কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তার

Comments