আগের থেকে ভালো ছন্দ পাচ্ছেন তাসকিন

সীমিত ওভারের ক্রিকেটে নৈপুণ্য দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আসা তাসকিন ধরে রাখতে পারেননি নিজের ছন্দ। সময়ে-অসময়ে ভুগেছেন চোটেও। সব কাটিয়ে টেস্ট দিয়ে আবার ফেরার লড়াইয়ে তিনি।
Taskin Ahmed

নেটে ব্যাট করছিলেন লিটন দাস আর মাহমুদউল্লাহ রিয়াদ। বাড়তি বাউন্সের বলে বারবার তাদের পরাস্ত করে যাচ্ছিলেন তাসকিন আহমেদ। আম্পায়ারের পজিশনে দাঁড়িয়ে তাসকিনের পর নজর পেস বোলিং কোচ ওটিস গিবসনের। তাসকিনের বোলিংয়ে মুগ্ধতার কথা কদিন আগে জানিয়েছিলেন গিবসন। তাসকিনও বললেন আগের চেয়ে ভালো ছন্দ পাচ্ছেন তিনি।

মঙ্গলবার অনুশীলন ক্যাম্পে বল করার তেমন সুযোগ ছিল না তাসকিনদের। এদিন লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটিং সেশন রাখা হয়েছিল। তাতে মুশফিকুর রহিম, সাদমান ইসলামদেরও হাত ঘোরাতে দেখা গেছে।

এর আগের তিনদিনে এবং তারও আগে ব্যক্তিগত অনুশীলন সেশনে টানা বল করেছেন তাসকিন। তার বলে ব্যাটসম্যানদের ভুগতে দেখা গেছে তখন।  ডানহাতি এই পেসারের উন্নতি দেখতে পেয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে সাক্ষাতকারে প্রশংসা ঝরেছিল গিবসনের মুখেও।

সীমিত ওভারের ক্রিকেটে নৈপুণ্য দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আসা তাসকিন ধরে রাখতে পারেননি নিজের ছন্দ। সময়ে-অসময়ে ভুগেছেন চোটেও। সব কাটিয়ে টেস্ট দিয়ে আবার ফেরার লড়াইয়ে তিনি।

মঙ্গলবার অনুশীলন শেষে জানালেন, আগের যেকোনো সময়ের চেয়ে ভালো ছন্দ মিলছে তার, ‘আগের থেকে ভালো ছন্দ এসেছে। ভালোও লাগছে। পেস, সিম পজিশন, এসব নিয়ে কাজ করছি কোচদের সঙ্গে। আগের থেকে উন্নতি হয়েছে। আল্লাহ যদি সুস্থ রাখেন, আগের চেয়ে আরও উন্নতি হবে। নিশানা, গতি, সিম পজিশন, এসব আরও ভালো হবে।’

তাসকিনকে নিয়ে আলাপ উঠলে তার ফিটনেস ঘাটতিও উঠে আসত। সেই জায়গায় নাকি অনেক উন্নতি করেছেন তিনি, তবে উন্নতির জায়গা দেখছেন আরও অনেক,  ‘ফিটনেসে আগের চেয়ে উন্নতি হয়েছে। তবে উন্নতির তো শেষ নেই। বিশ্বমানের হতে হলে, আরও ধারাবাহিক হতে হলে কঠোর পরিশ্রম সবসময় করে যেতে হবে। আসলে এখনই শেষ নয়। সামনে আরও ভালো কিছু হবে, আশা করছি। আমি আমার চেষ্টা, ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব যে আরও উন্নতি হয় ও ভালো করতে পারি।’

Comments

The Daily Star  | English

Govt schools to be shut from tomorrow till April 27 due to heatwave

The government has decided to keep all public primary schools closed from April 21 to April 28 due to the severe heatwave sweeping the country.

6m ago