করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩, পরীক্ষা ১২৪৭৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৯৩ জন। একই সময়ে ১২ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৩৮৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ০৯ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জনে দাঁড়াল।
ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৯৩ জন। একই সময়ে ১২ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৩৮৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ০৯ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জনে দাঁড়াল।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও সাত জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, চার জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ রয়েছেন ১০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৩২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৬৭ হাজার ২৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৮৮ হাজার ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৮৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English