অনিশ্চয়তা কাটেনি, ক্রিকেটারদের অনুশীলনে তিন দিনের বিরতি

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান, আগের সব পরিকল্পনা পিছিয়ে যাওয়ায় নিয়মিত অনুশীলন আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সব ঠিক থাকলে রোববারই শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের গাইডলাইন ইস্যুতে তৈরি হওয়া অনিশ্চয়তা এখনো কাটেনি। ক্রিকেটারদের অনুশীলন তাই তিনদিনের জন্য বন্ধ রেখেছে বিসিবি।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান, আগের সব পরিকল্পনা পিছিয়ে যাওয়ায় নিয়মিত অনুশীলন আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

শ্রীলঙ্কা সফর আগের সূচিতে হলে, শনিবারই ছিল অনুশীলনের শেষ দিন। শনিবার পর্যন্ত তাই অনুশীলন সূচি বানিয়ে রেখেছিল বিসিবি। কিন্তু সফর নিয়ে কোন অগ্রগতি না হওয়ায় জরুরী সভায় বসেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান, দুই নির্বাচক মিনহাজুল আবেদিন ও হাবিবুল বাশার।

সভা শেষে আকরাম জানান, আপাতত ক্রিকেটারদের বিশ্রাম দিচ্ছেন তারা,  ‘আমরা বসেছিলাম শ্রীলঙ্কা সফর নিয়ে। প্রথমে তো কালকে (রোববার) ফ্লাইট ছিল, কিন্তু যেহেতু যেতে পারছি না, কাজেই আমাদের পরিকল্পনা কি হবে তা নিয়ে নির্বাচক ও সিইওর সঙ্গে সভা করেছি। আমরা তিন দিনের বিরতি দিয়েছি। তারপর আবার আমরা অনুশীলন চালাব। আর আশা করছি দুই-তিনদিনের মধ্যে উত্তরটা আসবে শ্রীলঙ্কা থেকে। ’

বায়ো সিকিউর বাবল বা জৈব সুরক্ষিত বলয়ের অংশ হিসেবে ২০ সেপ্টেম্বর থেকেই হোটেলে উঠেছিলেন ক্রিকেটাররা। সেদিন থেকেই চলছিল অনুশীলন। করোনা আক্রান্ত আবু জায়েদ রাহি ও আইসোলেশনে থাকা ইবাদত হোসেন ছাড়া ২৫ ক্রিকেটার সুরক্ষা বলের মধ্যে হোটেল সোনারগাঁ থেকে অনুশীলন করছেন। তবে বিরতি দিলেও আপাতত ক্রিকেটারদের হোটেলেই ধরে রাখার চিন্তা করছেন বলে জানান আকরাম।

শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছ থেকে দেশটির ক্রিকেট বোর্ড দুই -তিন দিনের মধ্যে ইতিবাচক বার্তা পেয়ে যাবে বলে আশা করছেন আকরাম। তাদের চাওয়ামতো সব হলেও সফর পিছিয়ে যাবে অন্তত ১০ দিন,  ‘যদি সব ইতিবাচকভাবে এগিয়ে যায় তাহলে আগামী মাসের ৭ থেকে ১০ তারিখের মাঝে আমরা যেতে পারি। যেহেতু ওদের প্রিমিয়ার লিগটা পিছিয়ে যাচ্ছে, কাজেই ওদের কাছেও সময় আছে।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago